Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৯ ১৪২৭ ||  ২৭ শা'বান ১৪৪২

কক্সবাজারে ট্রাকচাপায় আহত আইনজীবীর মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ৭ মার্চ ২০২১  
কক্সবাজারে ট্রাকচাপায় আহত আইনজীবীর মৃত্যু

কক্সবাজার শহরের কলাতলীর মোড়ে সিমেন্ট বোঝাই ট্রাকের চাপায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় এক আইনজীবীর মৃত্যু হয়েছে। শনিবার (৬ মার্চ) রাতে এই দুর্ঘটনা ঘটে।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শাহীন আব্দুর রহমান বলেন, রাতে দুর্ঘটনার পর দুইজনকে মৃত অবস্থায় এবং ১০ জনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে তিনজন গুরুতর, আর সাতজন সামান্য আহত হয়েছেন। আহতদের মধ্যে ওসমান গণিকে রাতেই আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।  

কক্সবাজার আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. জিয়া উদ্দিন আহমেদ বলেন, দুর্ঘটনায় গুরুতর আহত আইনজীবী ওসমান গণি রোববার (৭ মার্চ) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

রোববার (৭ মার্চ) সন্ধ্যায় কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, এই দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো তিনজনে। আইনি প্রক্রিয়া শেষে বিকেলে তাদের মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আহত নয়জন হাসপাতালে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ট্রাক ও সিমেন্টের মালিক কারা সেই বিষয়ে প্রাথমিক তথ্য পেয়েছে পুলিশ। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের পর ট্রাকের চালক ও হেলপারের পরিচয় নিশ্চিত করে তাদের আইনের আওতায় আনা হবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, দুর্ঘটনার পর থেকে ট্রাকের চালক ও হেলপার পলাতক। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পুলিশ কাজ করছে। ট্রাক ও অটোরিকশা জব্দ করা হয়েছে।

যান্ত্রিক ক্রটি নাকি চালকের গাফেলতিতে দুর্ঘটনা ঘটেছে, সেই বিষয়টি জানতে বিশেষজ্ঞদের সাহায্য নেওয়া হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

আজ দুপুরে দুর্ঘটনাস্থল কলাতলীর মোড় এলাকায় সরেজমিন গিয়ে দেখা যায়, সিমেন্ট বোঝাই ট্রাক দুর্ঘটনাস্থলে রয়েছে। ট্রাকের ওপর বিধ্বস্ত অটোরিকশাটি রাখা আছে। আর সিমেন্টের বস্তাগুলো নিচে পড়ে আছে। কলাতলীর মোড়ে ফুটপাত দখল করা অবৈধ দোকানপাট সরিয়ে নেওয়া হয়েছে। সেখানে ট্রাফিক পুলিশের সংখ্যা বাড়ানো হয়েছে।

দুর্ঘটনায় নিহতদের পরিচয় শনাক্ত করেছে পুলিশ। নিহতরা হলেন,  কক্সবাজার শহরের দক্ষিণ কলাতলী এলাকার লাল মিয়ার স্ত্রী মোমেনা বেগম (৬৫), রোটারী ক্লাব অব ঢাকা আরবানার সাবেক সভাপতি ও নৌ-স্কাউটার মোহাম্মদ শাহদাত হোসেন (৪১) এবং কক্সবাজার আইনজীবী সমিতির সদস্য ও চকরিয়ার বদরখালী এলাকার বাসিন্দা মোহাম্মদ ওসমান গণি (৪৮)।

আহতরা হলেন, উখিয়া উপজেলার কোটবাজার গ্রামের বাসিন্দা আব্দুল আমিনের ছেলে অটোরিকশা চালক জসিম উদ্দিন (২৫), একই গ্রামের বশরত আলীর ছেলে মোহাম্মদ মুজিব (৪৫), কক্সবাজারস্থ ট্যুর গাইড কর্মী শফিউল্লাহর ছেলে মো. জিকু (৩০), মহেশখালী উপজেলার আবুল কাশেমের ছেলের মো. জয়নাল (৩৫) ও আবুল হোসেন (৪৫), আবুল হোসেনের ছেলে মো. রাশেদুল (১৬)। আহত অন্য তিনজনের পরিচয় নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।

প্রত্যক্ষদর্শীদের বরাতে অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল বলেন, শনিবার (৬ মার্চ) রাতে কক্সবাজার শহরের কলাতলী মোড়ে ঢালু থেকে নামার সময় সিমেন্ট বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারায়। এ সময় ট্রাকটি সড়কের পাশে দাঁড় করিয়ে রাখা অটোরিকশা, ইজিবাইক ও মোটর সাইকেলসহ কয়েকটি গাড়িতে ধাক্কা দেয়। এতে কয়েকজন ট্রাকের নিচে চাপা পড়ে।  

রুবেল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়