Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৯ ১৪২৭ ||  ২৮ শা'বান ১৪৪২

ঢাকা-জলপাইগুড়ি ট্রেনের উদ্বোধন ২৬ মার্চ 

পঞ্চগড় সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২১, ৭ মার্চ ২০২১  
ঢাকা-জলপাইগুড়ি ট্রেনের উদ্বোধন ২৬ মার্চ 

আগামী ২৬ মার্চ ঢাকার সঙ্গে ভারতের জলপাইগুড়ির মধ্যে ট্রেনের নতুন আন্তঃদেশীয় রুট চালু হচ্ছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকা সফরে এলে ট্রেন চলাচল উদ্বোধন করবেন দুই দেশের প্রধানমন্ত্রী। 

রোববার (৭ মার্চ) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘ঐতিহাসিক ৭ মার্চ’ দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

মন্ত্রী বলেন, ঢাকা থেকে নিউ জলপাইগুড়ি স্টেশন পর্যন্ত ট্রেনের ভাড়া নির্ধারণ করা হয়েছে ২ হাজার ২০০ টাকা। আর চিলাহাটি থেকে মাত্র ৭০০ টাকায় যাওয়া যাবে জলপাইগুড়ি।  

৭ মার্চ বিষয়ে রেলমন্ত্রী বলেন, ‘এই দিনটি এবং বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ আমরা জাতিসংঘের স্বীকৃতি পেয়েছি। প্রথম বারের মতো আনুষ্ঠানিকভাবে সারা দেশে দিবসটি পালন করা হচ্ছে।’ 

তিনি বলেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল আত্মনির্ভরশীল মর্যাদাপূর্ণ দেশ হিসেবে বাংলাদেশকে নিয়ে মাথা উঁচু করে দাঁড়ানোর। সেদিন বঙ্গবন্ধু অত্যন্ত পরিকল্পিতভাবে বক্তব্য দিয়েছেন ‘এবারের সংগ্রাম, মুক্তির সংগ্রাম; এবারের সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম’।  

জেলা প্রশাসনের আয়োজনে এ সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন। 

এ সময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সিভিল সার্জন ফজলুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল আলীম ওয়ারেশী, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন, পৌর মেয়র জাকিয়া খাতুন প্রমুখ।

নাঈম/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়