ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাগুরায় জামাত-শিবিরের ৭ কর্মীর কারাদণ্ড 

মাগুরা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩২, ৮ মার্চ ২০২১  
মাগুরায় জামাত-শিবিরের ৭ কর্মীর কারাদণ্ড 

মাগুরার শালিখা উপজেলায় ২০১৩ সালে পুলিশের ওপর হামলার মামলায় জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ৭ কর্মীকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। 

আজ সোমবার (৮ মার্চ) বিকেল পৌনে ৩টায় মাগুরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউর রহমান এই রায় দেন। কারাদণ্ডে পাশাপাশি তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) মসিয়ার রহমান জানান, পুলিশের তদন্ত এবং সাক্ষ্য প্রমাণাদি শেষে ৭ জনকে দোষী সাব্যস্ত করে এই দণ্ড দেন আদালত। আদালত পুলিশের পরিদর্শক মোহাম্মদ শাহজাহান সিরাজ বলেন, সাজাপ্রাপ্তদের সবাই আদালতে উপস্থিত ছিলেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন, ফারুক মিয়া, সরোয়ার হোসেন, কামাল মিয়া, নাজমুল হোসেন, নাজিমুদ্দিন আলম, ইমরুল মিয়া ও শাওন মিয়া। তাদের সবার বাড়ি শালিখা উপজেলার সদরসহ বিভিন্ন গ্রামে।

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, ২০১৩ সালের ২৯ আগস্ট জামাত ও শিবিরের বেশকিছু নেতাকর্মী শালিখা উপজেলার ছান্দড়া গ্রামে মদিনাতুল উলুম মাদ্রাসা সংলগ্ন মজসিদে গোপন বৈঠক করছিলেন। খবর পেয়ে পুলিশ সেখানে পৌঁছলে তারা পুলিশের ওপর হামলা করে। এতে পুলিশের দুই এসআই মারাত্মকভাবে জখম হয়।

এ ঘটনায় শালিখা থানায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। 

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়