Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৩ রমজান ১৪৪২

টেকনাফ শরণার্থী ক‌্যাম্পে শিশু হত্যা: গ্রেপ্তার ২

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:১৭, ৮ মার্চ ২০২১  
টেকনাফ শরণার্থী ক‌্যাম্পে শিশু হত্যা: গ্রেপ্তার ২

কক্সবাজারের টেকনাফে শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গা শিশুকে অপহরণের পর হত্যায় জড়িত থাকার অভিযোগে দুই জনকে গ্রেপ্তার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।

সোমবার (৮ মার্চ) রাত সোয়া ৮টায় টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

কক্সবাজার ১৬ এপিবিএন-এর অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম রাইজিংবিডিকে এ তথ‌্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলো- টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী ক্যাম্পের বি-ব্লকের মো. আজিমুল্লাহর ছেলে রহমত উল্লাহ (২৩) এবং একই ক্যাম্পের সি-ব্লকের রহমত উল্লাহর স্ত্রী সানজিদা আক্তার (৩৫)।

উল্লেখ‌্য, গত ২ মার্চ সকালে টেকনাফের নয়াপাড়া শরণার্থী ক্যাম্পের তাদের ঘরের পাশ থেকে নিখোঁজ হয় শাহিনুর আক্তার (৮)। নিখোঁজের তিন দিন পর গত ৫ মার্চ বিকালে ক্যাম্পটি সংলগ্ন পাহাড়ি এলাকা থেকে শিশুটির ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে এপিবিএন। শিশুটির একটি হাতও শরীর থেকে বিচ্ছিন্ন ছিল।

এসপি তারিকুল বলেন, ‘রোহিঙ্গা শিশুকে অপহরণ করে খুনের ঘটনায় জড়িত থাকার ব্যাপারে প্রাথমিক কিছু তথ্য পায় এপিবিএন। এছাড়া নিহত শিশুর বাবা-মায়ের দেওয়া তথ্যে সোমবার (৮ মার্চ) রাতে টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী ক্যাম্পে অভিযান চালায় এপিবিএন এর একটি দল। এসময় নিজ ঘর থেকে নারীসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়। তারা পরস্পরের আত্মীয়।’

গ্রেপ্তারদের টেকনাফ থানায় করা হত্যা মামলায় আসামি দেখিয়ে হস্তান্তর করা হয়েছে বলে জানান এসপি তারিকুল।

সুজাউদ্দিন রুবেল/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়