Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১০ ১৪২৮ ||  ০৯ রমজান ১৪৪২

সিলেটে টিকা নিলেন সোয়া দুই লাখ মানুষ

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৩, ৯ মার্চ ২০২১  
সিলেটে টিকা নিলেন সোয়া দুই লাখ মানুষ

করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর থেকে এ পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় ভ্যাকসিন নিয়েছেন ২ লাখ ২৩ হাজার ৩২৩ জন। আর ভ্যাকসিন নিতে সুরক্ষা অ্যাপ ও ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন করেছেন ২ লাখ ৭৭ হাজার ৫১৯ জন।

সোমবার (৮ মার্চ) রাতে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয়ের কোভিট-১৯ ভ্যাক্সিন তথ্য ফরম থেকে এ তথ্য জানা গেছে। এতে বলা হয়েছে, বিভাগের চার জেলার মধ্যে সিলেট জেলায় ৮৯ হাজার ১০৯ জন, সুনামগঞ্জে ৩৮ হাজার ৭৯৯ জন, হবিগঞ্জে ৩৯ হাজার ৮৬৪ জন এবং মৌলভীবাজারে ৫৫ হাজার ৫৫৬ জন ভ্যাকসিন নিয়েছেন।

আরও উল্লেখ করা হয়েছে, সোমবার (৮ মার্চ) বিভাগের চার জেলায় ভ্যাকসিন নিয়েছেন ৩ হাজার ৯১২ জন; এদের মধ্যে পুরুষ ২ হাজার ৩৬৪ ও নারী ১ হাজার ৫৪৮ জন। ভ্যাকসিন গ্রহিতাদের মধ্যে সিলেট জেলায় ২ হাজার ১৫৪ জন (পুরুষ ১৩৫৪, নারী ৮০০), সুনামগঞ্জে ৭৫৯ জন (পুরুষ ৪৪০, নারী ৩১৯), হবিগঞ্জে ৫৩৪ জন (পুরুষ ৩০০, নারী ২৩৪) এবং মৌলভীবাজারে ৪৬৫ জন (পুরুষ ২৭০, নারী ১৯৫) ভ্যাকসিন নিয়েছেন।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম জানান, সোমবার সিলেট নগরীতে ১ হাজার ২৬৪ জন টিকা নিয়েছেন। এদের মধ্যে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে কেন্দ্রে ১ হাজার ৪ জন (পুরুষ ৫৬৫, নারী ৪৩৯) টিকা নেন। আর পুলিশ হাসপাতালে ২৬০ জন (পুরুষ ১৬২, নারী ৯৮)টিকা গ্রহণ করেছেন।

গত ৭ ফেব্রুয়ারি সারাদেশের মতো সিলেটেও করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রতিদিন নগরের দু’টি কেন্দ্রের ১৪ বুথে চলে টিকাদান। পাশাপাশি জেলার প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই বুথে প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম চলে।

স্বাস্থ্য বিভাগ, সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, ‘প্রতিদিনই করোনা টিকা নেয়ার সংখ্যা বাড়ছে। টিকা গ্রহীতার পরবর্তী ফলোআপ পর্যবেক্ষণ করা হচ্ছে। এখন পর্যন্ত টিকা যারা নিয়েছেন তারা সকলেই সুস্থ আছেন।’

নোমান/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়