ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘দেশে আসা প্রবাসীরাও টিকার আওতায়’ 

নিজস্ব প্রতিবেদক, সিলেট  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৬, ৯ মার্চ ২০২১   আপডেট: ০৮:৪৮, ৯ মার্চ ২০২১
‘দেশে আসা প্রবাসীরাও টিকার আওতায়’ 

যে সকল প্রবাসী দেশে আসছেন, তারাও করোনার টিকার আওতায় আসবেন বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। আর যারা বিদেশে যাবেন, তারাও যাতে টিকা নিয়ে যেতে পারেন,  সেই ব্যাপারে ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সোমবার (৮ মার্চ) সিলেট নগরের শাহী ঈদগাহে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে নারী উদ্যোক্তা সম্মেলন ও মাসব্যাপি পণ্য প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব তথ্য জানান মন্ত্রী। অপর এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, ‘প্রবাসী বাংলাদেশিরা সংশ্লিষ্ট দেশে যাতে টিকার আওতায় আসেন, সেই বিষয়টিও ভেবে দেখা যেতে পারে। বিষয়টি নিয়ে আলোচনাও করা হবে।’

এর আগে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ইমরান আহমদ দালালের মাধ্যমে বিদেশে না গিয়ে যেখানে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) রয়েছে, সেখানে গিয়ে প্রশিক্ষণ নিয়ে বিদেশ যাওয়ার জন্যে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।

মন্ত্রী বলেন, ‘পুরুষ কর্মীর পাশাপাশি আমাদের দেশের অনেক মেয়েরা বিভিন্ন দেশে কাজ করে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখছেন। নারীদের জন্য দেশে বিভিন্ন ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। দেশের প্রতিটি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) করা হচ্ছে। আমরা চাই নারীরা দালালদের মাধ্যমে বিদেশে গিয়ে কষ্ট না করেন।’ তাই প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বিদেশ যেতে অনুরোধও করেন তিনি।

আন্তর্জাতিক নারী দিবস ও মুজিব শতবর্ষ উপলক্ষে সিলেটে নারী উদ্যোক্তা সম্মেলন ও পণ্য প্রদর্শনীর আয়োজন করেছেন সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি স্বর্ণলতা রায়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত  আসনের মহিলা সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা আক্তার খানম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিশারুল আরিফ প্রমুখ।

নোমান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়