ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সুন্দরবনে হরিণের মাংসে ভুরিভোজ: কর্মকর্তা বরখাস্ত

সাতক্ষীরা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ৯ মার্চ ২০২১   আপডেট: ১০:৫৯, ৯ মার্চ ২০২১
সুন্দরবনে হরিণের মাংসে ভুরিভোজ: কর্মকর্তা বরখাস্ত

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের নোটাবেঁকী টহল ফাঁড়িতে হরিণ শিকার করে ভুরিভোজ করার অভিযোগে অভয়ারণ্য কেন্দ্র প্রধান আব্দুল্লাহ আল বাহারাম হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (৯ মার্চ) সকালে সুন্দরবন পশ্চিম বিভাগীয় বন কর্মকর্তা ড.  আবু নাসের মোহসিন হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন,  ঘটনায় বিষয়ে আরও তদন্ত চলছে। কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট কেন্দ্রে টহলের দায়িত্বে থাকা অপর তিনজনের বিষয়ে তদন্ত চলছে বলে জানান এই কর্মকর্তা। 

গত ১ মার্চ নোটাবেঁকী টহল ফাঁড়িতে হরিণের মাংস দিয়ে ভুড়িভোজের অভিযোগ ওঠে। এই ঘটনা তদন্তে গঠিত চার সদস্যের কমিটি তাদের প্রতিবেদন বিভাগীয় বন সংরক্ষকের (ডিএফও) দপ্তরে পাঠিয়েছে। 

বহিরাগত কয়েকজন মেহমান নোটাবেঁকী অভয়ারণ্য কেন্দ্রে বেড়াতে যান। কেন্দ্রের ইনচার্জ আব্দুল্লাহ আল বাহারামের পরিচিত ও নিকটাত্মীয় এ সকল মেহমানদের হরিণ শিকার করে খাওয়ানো হয়। সেই ঘটনার মোবাইল ফোনে ধারণ করা ভিডিও বিভাগীয় বন সংরক্ষকের দপ্তরে পৌঁছে যায়। 

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম এ হাসান বলেন, তদন্ত প্রতিবেদন বিভাগীয় বন সংরক্ষকের কাছে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে অভয়ারণ্য কেন্দ্রের ইনচার্জকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

অভিযোগের বিষয়ে আব্দুল্লাহ আল বাহারাম বলেন, ‘এমন কোনো ঘটনা ঘটেনি। আমি অসুস্থ হয়ে ছুটি নিয়ে বাড়িতে ফেরার পর আজগুবি এসব অভিযোগ তুলে আমাকে সাসপেন্ড করা হয়েছে।’ 

বনকর্মীদের মধ্যে দলাদলির কারণে তাকে বৃহৎ ষড়যন্ত্রের অংশ হিসেবে ফাঁসানো হচ্ছে বলে দাবি করেন আব্দুল্লাহ আল বাহারাম। 
    

শাহীন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়