Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

আগামী সপ্তাহে ঢাকায় মশার প্রাদুর্ভাব থাকবে না : তাপস 

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৮, ১৩ মার্চ ২০২১  
আগামী সপ্তাহে ঢাকায় মশার প্রাদুর্ভাব থাকবে না : তাপস 

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ঢাকায় গত এক সপ্তাহে মশার প্রাদুর্ভাব কমেছে। আগামী সপ্তাহে এর প্রাদুর্ভাব থাকবে না।  

শনিবার (১৩ মার্চ) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মেয়র এ কথা বলেন। 

ডিএসসিসির মেয়র বলেন, গত জুন থেকে ডিসেম্বর পর্যন্ত ঢাকার মানুষ মশারি ছাড়াই ঘুমাতে পেরেছেন। মাঝে কিছুটা কিউলেক্স মশার আক্রমণ বেড়েছিল। বর্তমানে তা সহনীয় পর্যায়ে রয়েছে। 

ফজলে নূর তাপস বলেন, ‘ঢাকার জলাবদ্ধতা দুর করতে ইতোমধ্যে আমরা কাজ শুরু করেছি। ঢাকা সিটির মধ্যে বিভিন্ন খাল, নর্দমা ও জলাশয় পুনঃখনন ও পরিষ্কার করা হচ্ছে। এসব কাজ শেষ হলে জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পাবো।’ একই সঙ্গে ঢাকাকে তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তুলতে নানামুখী প্রদক্ষেপ নেওয়া হবে বলে জানান মেয়র। 

মেয়র শেখ ফজলে নুর তাপস বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে তিনি বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। 

এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শারিফ আহমেদ, প্রধান প্রকৌশলী রেজাউল রহমান, সচিব আকরামুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন। 
 

বাদল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়