Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

শিশু ধর্ষণ-হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ১৮ মার্চ ২০২১  
শিশু ধর্ষণ-হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

বাগেরহাটে সাত বছর বয়সী এক শিশুকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা মামলায় মিনহাজুল আবেদীন শোয়েব নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে আসামির উপস্থিতিতে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা জজ মো. সাইফুল ইসলাম এ রায় দেন। 

একই সঙ্গে মিনহাজুলকে এক লাখ টাকা জরিমানা- অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডাদেশ দেন আদালত। এই মামলার অপর আসামি মিঠু শেখকে খালাস প্রদান করেন আদালত।

দণ্ডপ্রাপ্ত মিনহাজুল আবেদীন শোয়েব পিরোজপুর জেলার নামাজপুর গ্রামের নুরুল ইসলাম ইমনের ছেলে। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৫মে বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নের পাতিলাখালী গ্রামের মাদ্রাসা পড়ুয়া এক শিশুকে (৭) ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করে মিনহাজুল আবেদিন শোয়েব।

হত‌্যার পর স্থানীয় দীঘিরজান খালের চরে লাশ পুঁতে রাখে সে। ওই দিন রাত ৮টার দিকে পুলিশ ও স্থানীয়রা শিশুটির মৃতদেহ উদ্ধার করে। পরে ওই রাতেই হত্যায় জড়িত সন্দেহে স্থানীরা নানার বাড়িতে অবস্থান করা বখাটে মিনহাজুল আবেদীন শোয়েবকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। 

মিনহাজুল আবেদীন শোয়েব পুলিশের জিজ্ঞাসাবাদে শিশু ধর্ষণ-শ্বাসরোধে হত্যার পর খালের চরে লাশ পুঁতে রাখার কথা স্বীকার করে। ওই রাতে শিশুটির বাবা বাদী হয়ে বাগেরহাট মডেল থানায় মিনহাজুল আবেদীন শোয়েবকে আসামি করে মামলা দায়ের করেন। 

২০১৯ সালের ১৩ জুলাই ময়না তদন্তের রিপোর্টে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যার বিষয়টি উল্লেখ করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা বাগেরহাট মডেল থানায় এসআই হীরন্ময়। তাতে মিনহাজুল ইসলাম শোয়েব ও তার সহযোগী কোন্ডলা গ্রামের মো. সাহেব শেখর ছেলে মিঠু শেখকে অভিযুক্ত করা হয়। ১৬ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকালে বিচারক এই রায় প্রদান করেন। 

মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন সরকারি কৌঁশুলি অ‌্যাডভোকেট সিদ্দিকুর রহমান। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ‌্যাডভোকেট ফরিদ উদ্দিন।

টুটুল/সনি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়