ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তবু প্রাণ গেলো স্কুলছাত্রীর 

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২১, ১৯ মার্চ ২০২১   আপডেট: ১৯:০৮, ১৯ মার্চ ২০২১
তবু প্রাণ গেলো স্কুলছাত্রীর 

সিরাজগঞ্জে অপহরণের ১২ ঘণ্টা পর উদ্ধার হওয়ার পরও প্রাণে বাঁচলো না এক স্কুলছাত্রী। ধর্ষণের শিকার হওয়ায় মাত্র ১৫ বছর বয়সী এই কিশোরী লজ্জায় আত্মহত‌্যার পথ বেছে নিয়েছে বলে দাবি স্বজনদের।  শুক্রবার (১৯ মার্চ) বিকেলে শহরের মাহমুদপুর মহল্লার বাসা থেকে ওই স্কুলছাত্রীর লাশ উদ্ধার করে পুলিশ। সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী এই তথ‌্য নিশ্চিত করেছেন। 

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে বাসার সামনে থেকে ওই স্কুলছাত্রীকে অপহরণ করা হয়েছে উল্লেখ করে তার বাবা সদর থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগে বলা হয়েছে, গত দুই বছর ধরে মাহমুদপুরি মহল্লার আব্দুল আজিজের ছেলে জীম প্রায় তার মেয়েকে উত্ত‌্যক্ত করে আসছিল। এই বিষয়ে জীমের অভিভাবকদের কাছে বারবার অভিযোগ করা হয়েছে। কিন্তু তারা ছেলেকে শাসন করার কথা বলে বিষয়টিকে প্রতিবারই ধামাচাপা দিয়েছেন। এরপর জীম তাদের বাড়ির কাছে এসে এই স্কুলছাত্রীকে বারবার উত্ত‌্যক্ত করতে থাকে।  জীমের অত্যাচারের কারণে বাধ্য হয়ে তিনি মেয়েকে এক আত্মীয়ের ছেলের সঙ্গে বুধবার (১৭ মার্চ) বাগদান সম্পন্ন করেন।  কিন্তু বখাটে জীম পুলিশ ডেকে এনে বাগদান-প্রক্রিয়াও বন্ধ করে দেয়। এরপর  জীম ও তার সঙ্গেীরা মেয়েকে জোর করে মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। 

অভিযোগ পেয়ে  বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশ মনোরথ নামে একজনকে আটক করে থানায় নিয়ে আসে। এরপর গভীর রাতে মাহমুদপুর মহল্লার বাসিন্দা আনছার ওই স্কুলছাত্রীকে থানায় পৌঁছে দেন। পরদিন শুক্রবার (১৯ মার্চ) দুপুর ১২টার দিকে  তাকে পরিবারের কাছে  বুঝিয়ে দেয় পুলিশ। 

স্বজনদের দাবি, ওই স্কুলছাত্রী বাসায় ফেরার পর রান্নাঘরে ঢুকে ভেতর থেকে আটকে দেয়। এরপর ফ্যানের সঙ্গে কাপড় বেঁধে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরে তারা দরজা ভেঙে ঘরে ঢুকে ঝুলন্ত লাশ দেখে পুলিশে খবর দেন। 

এই বিষয়ে  ওসি বলেন, ‘বিকেলে ওই স্কুলছাত্রীর অপহরণের ব্যাপারে থানায় অভিযোগ করা হয়েছিল। রাতে তাকে উদ্ধার করা হয়। তার অভিভাবকরা এই ব্যাপারে কোনো মামলা করতে রাজি হননি। তাই মেয়েটিকে পরিবারের কাছে বুঝয়ে দেওয়া হয়েছে।’ 

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধ আক্তার বলেন, ‘আমরা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠিয়েছি।’এই ব্যাপারে নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা হলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।  

অদিত্য রাসেল/এনই  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়