ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চাঁদপুর শহরে ভবনে ফাটল, আতঙ্ক 

চাঁদপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ২২ মার্চ ২০২১  
চাঁদপুর শহরে ভবনে ফাটল, আতঙ্ক 

চাঁদপুর শহরের বিষ্ণুদী মাদ্রাসা রোডে মুক্তিযোদ্ধা হাজী আব্দুর রশিদ খানের মালিকানাধীন নাহার ভবনে ফাটল দেখা দিয়েছে। ভবনটি হেলে পড়ার আশঙ্কায় মালিক ও ভাড়াটিয়ারা অন্যত্র চলে যাচ্ছেন।

সোমবার (২২ মার্চ) দুপুরে রাস্তা থেকে ভবন দেবে যাচ্ছে- এই ধরনের চিৎকার করলে ভবনে থাকা লোকজন দ্রুত বেরিয়ে আসেন এবং মালামাল অন্যত্র সরিয়ে নেন।

সংবাদ পেয়ে চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, নির্বাহী প্রকৌশলী এএইচ শামসুদ্দৌহা, জেলা প্রশাসক কার্যালয়ের এনডিসি মো. মেহেদী হাসান মানিক, চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ, চাঁদপুর গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী তন্ময় ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয় বাসিন্দারা জানান, রোবরার (২১ মার্চ) রাত ৯টার দিকে ঝুঁকিপূর্ণ ভবনের পাশে নূর মোহাম্মদ দর্জির ১০ শতাংশ জায়গার ওপর ভেকু দিয়ে ১০ ফুট মাটি খনন করার কাজ চালছিল। তখন হঠাৎ চারতলা বিশিষ্ট নাহার ভবনের বিভিন্ন অংশে ফাটল দেখা দেয়।

নাহার ভবনের মালিকের ছেলে জসিম উদ্দিন বলেন, ‘নতুন ভবন করার জন্য ভেকুর কাজ চলছিল। আমার বাসায় থাকা লোকজন প্রথমে মনে করেছিল ভূমিকম্প হয়েছে। পরে সবাই বাইরে চলে আসে। রাতে সবাই ভবনের বাইরে ছিল। সকালে সবাই ভবনে চলে আসে। দুপুর ১২টায় আবার ফাটল দেখা দিলে প্রশাসনকে জানানো হয়।’ 

নূর মোহাম্মদ দর্জি বলেন, ‘আমি আমার জায়গায় ভবন নির্মাণের জন্য কাজ শুরু করি। প্রকৌশলী যেভাবে কাজ করার জন্য বলেছেন, সেভাবে করা হচ্ছে। কিন্তু কী কারণে ওই ভবনে ফাটল দেখা দিয়েছে, তা আমার জানা নেই। ওই বিষয়ে পৌরসভার প্রকৌশলী ভালো বলতে পারবেন।’ 

চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল বলেন, গণপূর্ত ও পৌরসভার দুইজন ইঞ্জিনিয়ার দুই ভবনের মালিকের প্রয়োজনীয় কাগজপত্র যাচাই বাছাই করবেন। কোনো ত্রুটি থাকলে মালিকের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। 

মেয়র বলেন, নতুন ভবনের জন্য কাজ করতে আনা ভেকুটি জব্দ করা হয়েছে। নতুন ভবন নির্মাণ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ওই ভবনের লোকজনকে অন্যত্র সরে যাওয়ার জন্য বলা হয়েছে।  
 

জয়/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়