ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিরাজগঞ্জে শিশুসহ ৫ রোহিঙ্গা গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ২৪ মার্চ ২০২১  
সিরাজগঞ্জে শিশুসহ ৫ রোহিঙ্গা গ্রেপ্তার

ভারত থেকে অবৈধ অনুপ্রবেশকারী ৩ রোহিঙ্গাকে সিরাজগঞ্জে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)-১২ সদস্যরা।

বুধবার (২৪ মার্চ) দুপুরে র‌্যাব-১২ এর সহকারী পুলিশ সুপার ও (মিডিয়া অফিসার) মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলেন— মায়ানমারের সিত্তে (আকিয়াব) জেলার বুসিডং থানার ইয়াংছাং (সিদ্ধিপানপাড়া) এলাকার সিকান্দরের ছেলে বেলাল (৪৮), তার স্ত্রী মোছা. ইয়াসমিন (২৬) এবং তাদের সঙ্গে ৬ মাসের এক মেয়ে ও ২১ মাস বয়সি এক ছেলে আছে। এছাড়া মংডু থানার বুসিডং রাইমাসিল এলাকার আলমগীরের ছেলে মো. রিয়াজ (১৮)। 

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার (২৩ মার্চ) রাত সাড়ে ১০টায় ঢাকা-বগুড়া মহাসড়কের সলঙ্গা থানাধীন ঘুড়কা বেলতলা এলাকায় ২ পুরুষ, এক নারী ও তার দুই  সন্তান নিয়ে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিলেন। এসময় তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদেরকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা স্বীকার করে যে, তারা রোহিঙ্গা। তারা কক্সবাজার রোহিঙ্গা শিবিরে গমনের জন‌্য ভারতীয় রোহিঙ্গা শরনার্থী শিবির থেকে পাসপোর্ট ব্যতীত অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করেছেন। এ সময় অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও তাদের নিকট থেকে ৪টি মোবাইল এবং মেয়াদ উত্তীর্ণ (ইউএনএইচআর)’র ২টি কার্ড জব্দ করা হয়।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে ১৯২০ সালের পাসপোর্ট আইনের ৩ (৩) ধারায় মামলা করা হয়েছে। এরপর জব্দ করা আলামতসহ সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

রাসেল/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়