ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দায়িত্বে অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ, হাসপাতালে ভাঙচুর 

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২২, ২৮ মার্চ ২০২১   আপডেট: ০৮:২৮, ২৮ মার্চ ২০২১
দায়িত্বে অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ, হাসপাতালে ভাঙচুর 

সিরাজগঞ্জের আভিসিনা হাসপাতালে দায়িত্বের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিক্ষুব্ধ স্বজনরা হাসপাতাল ভাঙচুর করেছে।

শনিবার (২৭ মার্চ) রাত সাড়ে  ৮টার দিকে শিশুটি ভর্তি থাকা অবস্থায় মারা যায়।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ঘটনার সত‌্যতা নিশ্চিত করেছেন।

নিহত শিশুর নাম মোছা. দিয়ামনি (৭)। সে পৌর এলাকার দিয়ারধানগড়া মহল্লার ছোটন আহমেদ এর মেয়ে।

রোগীর স্বজনদের বরাত দিয়ে ওসি বাহাউদ্দীন জানান, পেটে পাথর নিয়ে শহরের আভিসিনা প্রাইভেট হাসপাতালে বিকেল সাড়ে ৫টার দিকে ডা. এম. আশরাফুল ইসলামের তত্বাবধানে ভর্তি করা হয় শিশু দিয়ামনিকে। ডাক্তার প্রাথমিকভাবে রোগী দেখে বেডে দেওয়ার পরে কেউই আর শিশুটির কোনো খেয়াল রাখেননি বলে অভিযোগ করেন রোগীর স্বজনরা। হাসপাতালের স্টাফদের অবহেলাতেই শিশুটির মৃত্যু হয়েছে বলেও জানান তারা।

শিশুর চাচা রাসেল বলেন, ‘আমার ভাতিজিকে হাসপাতালে ভর্তি করার পরে ডাক্তার একবার দেখেন। এরপর হাসপাতালে আর কোনো নার্স বা স্টাফরা খবর নেয়নি, চিকিৎসাও দেয়নি।  তাদের অবহেলাতেই শিশুটি মারা যায়। মারা যাওয়ার আগে তাকে অক্সিজেন না দিয়ে মারা যাবার পরে তাকে অক্সিজেন দেয় কর্তৃপক্ষ।

ওসি আরও জানান, শিশুর মৃত‌্যুতে বিক্ষুব্ধ স্বজনরা হাসপাতালে ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে হাসপাতালের কর্তৃপক্ষ কোনো বক্তব্য দিতে রাজি হননি। তবে এখনো থানায় কোনো মামলা হয়নি। মামলা হলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

রাসেল/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়