Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে হামলা-ভাঙচুর 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ২৮ মার্চ ২০২১  
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে হামলা-ভাঙচুর 

ব্রাহ্মণবাড়িয়া শহরের দক্ষিণ পৈরতলা এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে হামলা ও ভাঙচুর করেছে হরতাল সমর্থকরা। ইটপাটকেলের আঘাতে ট্রেনের ভেতরে থাকা অন্তত ১০ যাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকে রোববার (২৮ মার্চ ) সারা দেশে হরতাল পালিত হচ্ছে। এর মধ্যে সকাল সাড়ে ১০টার দিকে হামলা করা হয়। হামলাকারীরা ট্রেনের চারটি বগিতে ইটপাটকেল নিক্ষেপ করে। 

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের পরিচালকের গার্ডের বরাত দিয়ে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টার শোয়েব আহমেদ বলেন, রেলপথে বেরিকেড সৃষ্টি করা হলে ট্রেনটি দক্ষিণ পৈরতলা রেলগেট এলাকায় থামে। এরপর হরতালকারীরা ট্রেন লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। এক পর্যায়ে তারা দৌঁড়ে ট্রেনের কাছে এসে ইঞ্জিনসহ প্রতিটি বগিতে হামলা ও ভাঙচুর করে। 

স্টেশন মাস্টার জানান, এই পরিস্থিতিতে ট্রেনটি পুশব্যাক করে ভৈরব রেলওয়ে জংশন স্টেশনে নেওয়া হয়েছে। পরিস্থিতি শান্ত হওয়া সাপেক্ষে কর্তৃপক্ষের নির্দেশে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাবে বলে জানান তিনি। 

শোয়েব আহমেদ জানান, রেললাইনে বেরিকেড দেওয়ায় আপাতত ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট এবং ঢাকা-নোয়াখালী রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

সকাল ৯টায় ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেন ও সকাল ৮টায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী লোকাল মেইল ট্রেন ব্রাহ্মণবাড়িয়ার ওপর দিয়ে যেতে পেরেছে। এরপর থেকে কোনো ট্রেন যেতে পারছে না। 
 

রুবেল/বকুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়