Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১২ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

রাঙ্গাবালীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা

রাঙ্গাবালী (পটুয়াখালী) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৪, ২৯ মার্চ ২০২১  
রাঙ্গাবালীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। 

স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিবশতবর্ষ উপলক্ষ্যে গ্রামবাংলার আবহমান ঐতিহ্যকে তুলে ধরতে রোববার (২৭ মার্চ) বিকেলে দারচিরা নদীতে এ প্রতিযোগীতার আয়োজন করে রাঙ্গাবালী উপজেলা প্রশাসন। 

ফুলখালী খেয়াঘাট থেকে শুরু করে খালগোড়া লঞ্চঘাট পর্যন্ত এসে নৌকা বাইচ শেষ হয়। এতে অংশগ্রহণ করেন রাঙ্গাবালী, ছোটবাইশদিয়া ও বড়বাইশদিয়া ইউনিয়নের তিনটি নৌকা। 

ঐতিহ্যবাহী এ প্রতিযোগীতা উপভোগ করতে হাজারো দর্শনার্থী নদীর দুই পাড়ে ভিড় জমায়। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাশফাকুর রহমান বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিবশতবর্ষ চলছে। তাই এবারের স্বাধীনতা দিবসের আয়োজনটা একটু ভিন্নভাবে করার চিন্তা ছিল। সেই চিন্তা থেকেই আমরা নৌকা বাইচের আয়োজন করেছি। গ্রাম বাংলার এই ঐতিহ্যকে টিকিয়ে রাখতে আগামী দিনেও এসব প্রতিযোগীতার আয়োজন করা হবে।’

এসময় উপস্থিত ছিলেন রাঙ্গাবালী উপজেলা চেয়ারম্যান ড. জহির উদ্দিন আহম্মেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাশফাকুর রহমান, রাঙ্গাবালী থানার ওসি দেওয়ান জগলুল হাসান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. দেলোয়র হোসেন, সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন খান, রাঙ্গাবালী প্রেসক্লাব সভাপতি জোবায়ের হোসেন প্রমুখ।

প্রিতম/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়