ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সাড়ে ১৯ লাখ টাকার স্বর্ণ হাতানোর ঘটনায় গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ৩১ মার্চ ২০২১   আপডেট: ১৩:৩৬, ৩১ মার্চ ২০২১
সাড়ে ১৯ লাখ টাকার স্বর্ণ হাতানোর ঘটনায় গ্রেপ্তার ৩

চট্টগ্রামের পাঁচলাইশ থানা এলাকায় ওমান প্রবাসী এক ব্যক্তির কাছ থেকে সাড়ে ১০ লাখ টাকা মূল্যের ২৬ ভরি স্বর্ণ কেনার নাম করে কৌশলে হাতিয়ে নেওয়ার চেষ্ঠায় তিন প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৩১ মার্চ) সকালে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আবুল কাশেম ভুঁইয়া এই তিন প্রতারককে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলেন— মোহাম্মদ রাসেল (২৫), তাজউদ্দিন তাজু (২২) এবং মোহাম্মদ হাসান (২২)।

ওসি আবুল কাশেম ভুঁইয়া জানান, চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার আতিকুল্লাহ এনাম নামের এক প্রবাসী গত ২১ মার্চ ওমান থেকে দেশে আসেন। আসার সময় পরিবার-পরিজনের জন্য ২৬ ভরি স্বর্ণালংকার সঙ্গে নিয়ে আসেন। পূর্ব পরিচয় সূত্রে রাউজানের মাঝিপাড়া মো. রাসেল (২৫) ওই স্বর্ণালঙ্কারগুলা প্রতি ভরি ৭৫ হাজার টাকা ভরি দরে কিনতে আগ্রহ প্রকাশ করেন।

প্রবাসী এনাম সরল বিশ্বাসে স্বর্ণালঙ্কারগুলি রাসেলের নিকট বিক্রি করতে রাজি হলে গত ২৭ মার্চ দুপুরে ২৬ ভরি স্বর্ণালংকার নিয়ে রাসেলের সঙ্গে দেখা করে স্বর্ণ দিয়ে টাকা নিতে আসেন। এই সময় রাসেল এবং তার অপর দুই সহযোগী কৌশলে ওই ব্যবসায়ীর কাছ থেকে স্বর্ণগুলো হাতিয়ে নিয়ে একটি প্রাইভেটকারে শহরে বিভিন্নস্থানে ঘুরিয়ে নামিয়ে দিয়ে কৌশলে পালিয়ে যায়। অভিযোগ পাওয়ার পর চট্টগ্রাম নগরী, হাটহাজারীসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে স্বর্ণ আত্মসাতকারী তিন প্রতারককে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

ওসি আরও  জানান, গ্রেপ্তারদের কাছ থেকে প্রাইভেটকারসহ ২২ ভরি স্বর্ণালংকার এবং স্বর্ণালঙ্কার বিক্রয় করা নগদ ২ লাখ ২৬ হাজার টাকা জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়