Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

বিশ্ব চাকমাকে হত্যার ঘটনায় মামলা

রাঙামাটি প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ২ এপ্রিল ২০২১  
বিশ্ব চাকমাকে হত্যার ঘটনায় মামলা

রাঙামাটির বাঘাইছড়িতে জেএসএস (এমএন লারমা) দলের কমান্ডার বিশ্ব মিত্র (যুদ্ধ) চাকমাকে গুলি করে হত‌্যা ও অস্ত্র গোলাবারুদ লুটের ঘটনায় মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) রাতে ৯টার দিকে বাঘাইছড়ি থানায় জেএসএস (সন্তু) লারমা দলের ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৮ জনসহ ১৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন নিহত কমান্ডার  বিশ্ব চাকমার দাদা অশোক কুমার চাকমা।

মামলায় সহকর্মী সুজন চাকমা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বড় ঋষি চাকমাকে প্রধান আসামি করা হয়।

শুক্রবার (২ এপ্রিল) সকালে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্লাহ।

নিহত বিশ্ব মিত্র চাকমা জেএসএস এমএন লারমা দলের কমান্ডার।

অশোক কুমার চাকমা জানান, গত বুধবার (৩০ মার্চ) মধ্যরাত আড়াইটায় বাবু পাড়ায় জেএসএস এমএন লারমা দলের কার্যালয়ে ঘুমন্ত অবস্থায় বিশ্ব মিত্র চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।  এরপর তার ব্যবহৃত একে-৪৭ রাইফেল ও একে -৪ রাইফেল, থ্রি-২ পিস্তল এবং ২৫৭ রাউন্ড গোলাবারুদ নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। বিশ্ব মিত্র চাকমার সহকর্মী সুজন চাকমা এই হত‌্যাকাণ্ড ঘটিয়েছে বলে দাবি করেন তিনি।

এদিকে, জেএসএস (এমএন লারমা) দলের বাঘাইছড়ি সভাপতি জ্ঞানজীব চাকমা দাবি করেন, জেএসএস সন্তু লারমা দলের ইন্ধনে সুজন চাকমা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

এই অভিযোগ অস্বীকার করেছেন জেএসএস সন্তু লারমা দলের বাঘাইছড়ি সহ-সাংগঠনিক সম্পাদক ত্রিদীপ চাকমা।

রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্লাহ জানান, ১০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৮ জনতে আসামি করে বাঘাইছড়ি থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে।

বিজয়/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়