ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মসজিদের নামকরণ নিয়ে মুসল্লিদের মধ্যে সংঘর্ষ, আহত ৭

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৯, ২ এপ্রিল ২০২১  
মসজিদের নামকরণ নিয়ে মুসল্লিদের মধ্যে সংঘর্ষ, আহত ৭

কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলার প্রত্যন্ত এলাকায় মসজিদের নামকরণ নিয়ে দু'দল মুসল্লির মধ্যে সংঘর্ষ ও বাড়িঘরে হামলার ঘটনা ঘটেছে। এতে দু’পক্ষের অন্তত ৭জন মুসল্লি আহত হয়েছেন।

কিশোরগঞ্জ-নরসিংদী জেলার সীমান্তবর্তী চর নোয়াকান্দি বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে।

কটিয়াদী মডেল থানার ওসি মো.শাহাদাৎ হোসেন ঘটনার সত‌্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

আহতদের মধ্যে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার চর নোয়াকান্দি গ্রামের আবদুল হাফিজ (৬৫), বাবুল মিয়া (৪০) এবং নরসিংদী জেলার মনোহরদী উপজেলার চর মান্দালিয়া গ্রামের আসাদ মিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসীর বরাত দিয়ে ওসি আরও জানান, কুয়েত চ্যারিটির অর্থায়নে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার সীমান্তবর্তী জালালপুর ইউনিয়নের চর নোয়াকান্দির বেড়িবাঁধ এলাকার একটি পুরাতন মসজিদ সংস্কার করে নতুন করে আধুনিক মসজিদ হচ্ছে। নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে। এ মসজিদটির নামকরণ নিয়েই চর নোয়াকান্দি ও চর মান্দালিয়া গ্রামের মুসল্লিদের মধ্যে বিরোধ চরম আকার ধারণ করে।

বৃহস্পতিবার জোহরের নামাজের সময় মসজিদের নামকরণ নিয়ে কথা-কাটাকাটির একপর্যায়ে দুইপক্ষে মারামারি ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় অন্তত ৭ মুসল্লি আহত হন।

রুমন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়