ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

লকডাউনের খবরে নিত্যপণ্যের দোকানে ভিড়

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ৩ এপ্রিল ২০২১   আপডেট: ২০:১৩, ৩ এপ্রিল ২০২১
লকডাউনের খবরে নিত্যপণ্যের দোকানে ভিড়

নভেল করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে সারা দেশে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছে সরকার। আর এতে মানিকগঞ্জের মানুষ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কেনার জন্য দোকানে ভিড় করছেন।

শনিবার (৩ এপ্রিল) দুপুরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে এক ব্রিফিংয়ে লকডাউনের কথা জানান। তিনি বলেন, সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারা দেশে লকডাউন ঘোষণা করছে সরকার। এ খবর গণমাধ্যম ও সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর মানিকগঞ্জে বাজারে নিত্যপণ্য কেনার জন্য ক্রেতারা ভিড় করেন। তবে লকডাউনের খবরে শহরের বিপণিবিতানগুলো ক্রেতাশূন্য হয়ে পড়েছে।

বিকেলে শহরের কাঁচা বাজার, নিত্যপণ্যের দোকান ও বিপণিবিতান ঘুরে এ চিত্র দেখা গেছে।

মাছ বিক্রেতা বাহার উদ্দিন বলেন, যে পরিমাণ মাছ বাজারে আনেন, তা বিক্রি করতে অনেক রাত হয়ে যায়। তবে দুপুরে লকডাউনের খবরের পর থেকে মাছ বিক্রি বেড়ে গেছে। বিকেলের মধ্যে সব মাছ বিক্রি হয়ে গেছে।

শহরের বাসিন্দা তৌফিকুর রহমান বলেন, ‘সাত দিনের লকডাউনে পরিবহন বন্ধ থাকায় সবজির সরবরাহ কমে যেতে পারে। সরবরাহ কমে গেলে দামও বেড়ে যেতে পারে। তাই কয়েকদিনের সবজি একসঙ্গে কিনে নিয়ে যাচ্ছি।’ 

শহীদ রফিক সড়কের নকশী প্লাসের কর্মচারী মো. ফয়সাল হোসেন বলেন, গত বছর করোনার কারণে বন্ধে আর্থিক ক্ষতি হয়। গত জানুয়ারি থেকে বেশ ব্যবসা হচ্ছিলো। মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে ক্রেতা কমতে থাকে। আর আজ লকডাউনের খবরের পর থেকে মার্কেটে কোনো ক্রেতা নেই।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, লকডাউনের বিষয়ে এখনও সরকারি প্রজ্ঞাপন পাননি। তবে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে জেলা প্রশাসন মাঠে রয়েছে। আর প্রজ্ঞাপন পেলে নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 
 

চন্দন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়