Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

গাজীপুরে ২৮১ হেফাজতকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ২১

গাজীপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৯, ৩ এপ্রিল ২০২১  
গাজীপুরে ২৮১ হেফাজতকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ২১

গাজীপুর মহানগরের চান্দনা-চৌরাস্তা এলাকায় হেফাজতে ইসলামের কর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় থানায় মামলা হয়েছে। শুক্রবার (২ এপ্রিল) দিবাগত মধ্যরাতে বাসন থানার এসআই কামরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। এতে ২৮১ জনকে আসামি করা হয়েছে।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন বাসন থানার ওসি মো. কামরুল ফারুক। তিনি জানান, পুলিশের কাজে বাধা ও দাঙ্গা করার অভিযোগে ওই মামলা করা হয়। ঘটনার দিন আটক ২১ জনকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানান ওসি কামরুল ফারুক।

ওসি মো. কামরুল ফারুক জানান, মামলায় ৩১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২৫০ জনসহ ২৮১ জন হেফাজত নেতাকর্মীকে আসামি করা হয়।

গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার থোয়াই অং প্রু মারমা জানান, শুক্রবার (২ এপ্রিল) দুপুরে হেফাজতে ইসলামের কর্মীরা চান্দনা ঈদগাহ মাঠে জমায়েত হতে থাকেন। পরে তারা পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গিয়ে বিক্ষোভের চেষ্টা করে। এ সময় ঘটনাস্থলে পুলিশ গেলে তাদের উদ্দেশে ইটপাটকেল ছুঁড়তে থাকে। এতে কমপক্ষে আটজন পুলিশ সদস্য আহত হন। একপর্যায়ে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দিতে মৃদু লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে। মুসুল্লিরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে। 

হেফাজতে ইসলামের গাজীপুর জেলা কমিটির যুগ্ম সম্পাদক মুফতি নাসির উদ্দিন খান জানান, কেন্দ্রীয় বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে জুম্মার নামাজের পর গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তা এলাকায় হেফাজতে ইসলামের কর্মী ও হেফাজতপন্থি মুসুল্লিরা শান্তিপূর্ণ বিক্ষোভের জন্য অবস্থান নেয়। এ সময় পুলিশ গিয়ে আকস্মিকভাবে কর্মীদের ওপর লাঠিচার্জ ও রাবার বুলেট ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়। এতে অন্তত ১৫ জন হেফাজত কর্মী আহত হন।

এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং ব্যবসায়ীরা আতঙ্কে তাদের দোকানপাট বন্ধ করে দেয়। পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় আধাঘণ্টা যানবাহন চলাচল বিঘ্নিত হয়। 
 

রফিক/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়