ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নলছিটিতে কাউন্সিলরের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগে মামলা

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ৩ এপ্রিল ২০২১  
নলছিটিতে কাউন্সিলরের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগে মামলা

ঝালকাঠির নলছিটি পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পলাশ তালুকদারের বিরুদ্ধে তথ্য গোপন করে নির্বাচনে অংশ নেওয়া এবং নির্বাচিত হওয়ার অভিযোগে মামলা দায়ের করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী।

শনিবার (৩ এপ্রিল) বিকেলে নলছিটি শহরে একটি অফিস কক্ষে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান নব নির্বাচিত কাউন্সিলর পলাশ তালুকদারের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হুমায়ুন কবির। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি হুমাযুন কবির জানান, নব নির্বাচিত কাউন্সিলর নিজের সম্পর্কে তার নির্বাচনী হলফনামায় গুরুত্বপূর্ণ তথ্য গোপন করেছিলেন- যা নির্বাচনী আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। এর মধ্যে রয়েছে ঝালকাঠির চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সি/আর-৩০৮/২০০০(নল) চুরি মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি এবং ঝালকাঠি সেশন জজ আদালতের সেশন মামলা নং- ৬৩/২০০২ চাঁদাবাজি মামলায় তিন বছরের সাজাপ্রাপ্ত আসামি। 

এছাড়া নির্বাচনী হলফনামার শিক্ষাগত যোগ্যতার কলামে অষ্টম শ্রেণি পাশ উল্লেখ করে নলছিটির সিদ্ধকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের একটি ভুয়া ও প্রতারণা করে তৈরি করা সনদপত্র সংযুক্ত করেছেন। প্রতারণা করে তৈরি করা সনদপত্রে ২০/০৫/২০০৬ তারিখে প্রধান শিক্ষকে দেওয়া স্বাক্ষরটিও জাল। 
মো. পলাশ তালুকদার ওই বিদ্যালয়ের ছাত্র ছিলেন না মর্মে বর্তমান প্রধান শিক্ষক আ. জলিল হাওলাদার প্রত্যায়নপত্র প্রদানের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন। 

হুমায়ুন কবির আরও বলেন, ‘আমি নলছিটি পৌরসভা নির্বাচনে সহকারী রির্টানিং কর্মকর্তা ও নলছিটি উপজেলা নির্বাচন অফিসারের কাছেও ওই বিষয় নিয়ে অভিযোগ দাখিল করি। কোনো সুরাহা না পেয়ে সমস্ত তথ্য প্রমাণসহ মো. পলাশ তালুকদারের নির্বাচনী গেজেট বাতিল ও আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য গত ২১ মার্চ ঝালকাঠি যুগ্ম জেলা জজ ১ নম্বর আদালত ও নির্বাচনী ট্রাইবুনালে একটি মোকদ্দমা দায়ের করেছি।’

অলোক সাহা/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়