ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রং-কেমিক‌্যাল মিশিয়ে গুড় তৈরি: আটক ২, জেল জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৮, ৩ এপ্রিল ২০২১  
রং-কেমিক‌্যাল মিশিয়ে গুড় তৈরি: আটক ২, জেল জরিমানা

কুষ্টিয়ার খোকসায় পঁচা গুড়, ফিটকিরি, চিনি, রং ও রাসায়নিক দ্রব্য ব্যবহার করে দীর্ঘদিন ধরে ভেজাল গুড় তৈরি করে বাজারজাত করে আসছিল একটি চক্র। 

ভেজাল আখের গুড় তৈরির ওই কারখানায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রতিষ্ঠান প্রধানসহ দুজনকে জেল জরিমানা করেছেন। একই সঙ্গে কারখানাটি সিলগালা করে দিয়েছে।

শনিবার (৩ এপ্রিল) বিকেলে এনএসআই’র অনুসন্ধানী দলের অনুসন্ধানের ভিত্তিতে উপজেলা সদরের দিলীপ ট্রেডার্স নামের ওই ভেজাল আখের গুড় তৈরির কারখানায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইসাহক আলী। 

আটক দুজন হলো- নকল গুড় তৈরির কারখানার মালিক দিলীপ বিশ্বাস ষষ্টি ও তার ভাই রাজকুমার বিশ্বাস। 

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসাহক আলী জানান, দীর্ঘ দিন ধরে এই প্রতিষ্ঠানটি নকল গুড় উৎপাদন করে আসছে। এমন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। ভেজাল গুড় তৈরির কেমিক‌্যাল উদ্ধার করা হয়। এসময় আটক প্রতিষ্ঠান প্রধান আওয়া মীলীগ নেতা দিলীপ বিশ্বাসকে এক মাসের জেল ও অপরজনকে ভোক্তা অধিকার আইনের ২০১৯ এর ৪৩ ধারায় একলাখ টাকা জরিমানা করা হয়। এ ব্যাপারে মামলা করা করা হয়েছে। যার নম্বর ৭। 

প্রসঙ্গত, দীর্ঘদিন যাবত চক্রটি উপজেলার বিভিন্ন এলাকায় আখের ভেজাল গুড় তৈরি করে দেশব্যাপী বাজারজাত করে আসছিল। গত বছরও এই চক্রের একাধিক কারখানায় অভিযান চালিয়ে ভেজাল গুড় জব্দসহ কয়েকজনকে আটক করে পুলিশ। ওই সময় তাদের বিরুদ্ধে ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদনের অভিযোগে ১৯৭২ এর বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে।

কাঞ্চন কুমার/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়