ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মুক্তিপণের টাকা না পেয়ে হত্যা: দুবছর পর গ্রেপ্তার ২ 

গাজীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৮, ৩ এপ্রিল ২০২১  
মুক্তিপণের টাকা না পেয়ে হত্যা: দুবছর পর গ্রেপ্তার ২ 

অপহরণের পর মুক্তিপণের টাকা না পেয়ে মৃণাল চন্দ্র বর্মণ (৩৫) নামে যুবককে হত্যার দুই বছর পর দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। 

শনিবার (৩ এপ্রিল) বিকেলে গাজীপুরে পিবিআইয়ের জেলা কার্যালয়ে সংবাদ সম্মেলন করে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন পিবিআইয়ের গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান।

গ্রেপ্তারকৃতরা হলো- গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার লাল চামার এলাকার মো. নয়া মিয়ার ছেলে মো. আনারুল ইসলাম (৩০) ও তার ভায়রা মো. সাইদুর রহমান (৩৫)।

পিবিআইয়ের গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান বলেন, ‘‘২০১৯ সালের ৮ মার্চ গাজীপুরের কালিয়াকৈরের পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন এলাকা থেকে রাত ১০টার দিকে নিজ বাড়ি গাইবান্ধার সাঘাটায় যাওয়ার জন্য বাসা থেকে বের হন মৃণাল চন্দ্র বর্মণ (৩৫)। 

‘রাত সাড়ে ১০টার দিকে মৃণালের মোবাইল ফোন থেকে তার স্ত্রীকে জানানো হয় তার স্বামী মৃণালকে অপহরণ করা হয়েছে। তাকে ফিরে পেতে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়। এ ঘটনায় অপহৃত মৃণালের স্ত্রী বিথী রানী বাদী হয়ে ওই বছরের ১৩ মার্চ কালিয়াকৈর থানায় অভিযোগ দাখিল করেন। থানা পুলিশ মামলাটি পাঁচ মাস তদন্ত করে এর ক্লু উদ্ধার করতে পারেনি। আদালতের নির্দেশে পিবিআই গাজীপুরের পরিদর্শক এসএম শাকিল হাসান মামলাটি তদন্ত শুরু করেন।”

আধুনিক তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঘটনায় জড়িত অপহরণ দলের সদস্য মো. আনারুল ইসলামকে গাইবান্ধা থেকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে অপহরণ চক্রের অন্যতম হোতা তার ভায়রা মো. সাইদুর রহমানকে অন্য একটি হত্যা মামলায় গাইবান্ধা জেলা কারাগার আটক থাকা অবস্থায় গ্রেপ্তার দেখানো হয়। 

সাইদুর রহমানকে জিজ্ঞাসাবাদ করলে সে ঘটনার বিষয়ে সত্যতা স্বীকার করে বলে জানান পিবিআইয়ের গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান।

রফিক সরকার/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়