Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

রাজশাহীতে ট্রাক-ট্রেন সংঘর্ষ 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২২, ৫ এপ্রিল ২০২১  
রাজশাহীতে ট্রাক-ট্রেন সংঘর্ষ 

রাজশাহীতে ট্রাক ও ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ ট্রেন চলাচল বন্ধ আছে।

রোববার (৪ এপ্রিল) রাত সোয়া ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী আসার পথে মহানগরীর কাশিয়াডাঙ্গা রেলক্রসিংয়ে ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের সঙ্গে ট্রাকের এই সংঘর্ষ ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ট্রাকটি দুমড়ে-মুচড়ে গেছে।

সোমবার (৫ এপ্রিল)  সকালে ক্রেন নিয়ে গিয়ে ট্রাকের অংশটি সরানোর চেষ্টা করা হচ্ছে। তারপর রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ ট্রেন চলাচল শুরু হবে।

কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ওসি এসএম মাসুদ পারভেজ জানান, রাত ১০টা ১১ মিনিটে রেলক্রসিংয়ে উঠে ১০ চাকার এক পাথরবোঝাই বড় ট্রাক বিকল হয়ে যায়। ট্রাকচালক ট্রাকটির ইঞ্জিন স্টার্ট দেওয়ার চেষ্টা করেন। কিন্তু হয়নি। এদিকে ট্রেন আসারও সময় হয়ে যায়। গেটম্যান সিগন্যাল লাইট নিয়ে পশ্চিম দিকে দৌড় দেন। তিনি লাইট জ্বালিয়ে ট্রেনটিকে থামার সংকেত দেন। কিন্তু ট্রেন থামেনি। রাত ১০টা ১৭ মিনিটে ট্রাক-ট্রেনের সংঘর্ষ ঘটে।

এদিকে, ট্রেন  আসতে দেখে ট্রাকচালক ট্রাক থেকে লাফ দেন। এরপরই ট্রেনটি ট্রাককে ঠেলে প্রায় ১৫০ মিটার সামনে নিয়ে যায়। এ সময় ট্রাকের বডির ধাক্কায় রেললাইনের পাশের দুটি বাড়ির কয়েকটি ঘর ভেঙে চুরমার হয়ে যায়। তবে ট্রেনের কোনো বগি লাইনচ্যুত হয়নি। ট্রেনটি ফাঁকা আসার কারণে কোনো হতাহতের ঘটনাও ঘটেনি।

ওসি আরও জানান, দুর্ঘটনার পর কাশিয়াডাঙ্গা-আমচত্বর বাইপাস সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে ট্রেনটিকে পেছনের দিকে সরালে পরিস্থিতি স্বাভাবিক হয়। তবে রেললাইনের ওপর এখনও দুমড়ে-মুচড়ে যাওয়া ট্রাক পড়ে থাকায় ট্রেন চলাচল সম্ভব হয় নি। আজ  সকালে ক্রেন নিয়ে গিয়ে ট্রাকটি সরানোর চেষ্টা করা হচ্ছে। 

রাজশাহী/তানজিমুল/রাখী/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়