Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

মেহেরপুরে মাটি ধসে নির্মাণ শ্রমিকের মৃত্যু

মেহেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ৫ এপ্রিল ২০২১  
মেহেরপুরে মাটি ধসে নির্মাণ শ্রমিকের মৃত্যু

মেহেরপুরে নির্মাণাধীন ভবনের ট্যাংকির মাটি ধসে ভনো মন্ডল (৫৬) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও চার শ্রমিক। 

সোমবার (৫ এপ্রিল) দুপুরে মেহেরপুর শহরের ওয়াপদাপাড়ায় জার্মান সিটি গার্ডেনের নির্মাণাধীন একটি বাড়ির ট্যাংকির জন্য মাটি কাটার সময় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ভনো মন্ডল মুজিবনগর উপজেলার দারিয়াপুর গ্রামের খাঁনপুর এলাকার অম্মত আলীর ছেলে। 

আহতরা হলেন- শহরের মালোপাড়ার মোমিনুল (৩৫), ঘাটপাড়ার যাদু (৪৫), খানপুরের ফজলুল হক (৪৪) ও আজমত আলী (৫৫)। আহতদের উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা দ্বারা খাঁন জানান, জার্মান সিটি গার্ডেনে মেহেরপুর শহরের দারিদ্র বিমোচন সংস্থার পরিচালক আবু জাফরের মেয়ে জোবেদা খাতুনের নির্মাণাধীন বাড়ির পানির ট্যাংকি করার জন্য সেখানে মাটি কাটার কাজ করছিলেন কয়েকজন শ্রমিক। ১০/১২ ফুট মাটি গর্ত করার পর হঠাৎ করে মাটি ধসে শ্রমিকরা চাপা পড়েন। খবর পেয়ে পুলিশ ও মেহেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে।

মেহেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. শারফুল আহসান ভূঞা জানান, দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল থেকে মাটি চাপায় গুরুতর আহত পাঁচ জনকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে ভনো মন্ডল নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। 

স্থানীয়রা জানান, বাড়ির মালিক কোন প্রকার সুরক্ষা ছাড়া গত ১১ দিন ধরে মাটি খননের কাজ করছিলেন। এলাকাবাসী বারবার নিরাপত্তা ব্যবস্থার জন্য তাগাদা দিলেও তিনি কোনো ব‌্যবস্থা নেননি। আগে থেকে সতর্ক হলে এত বড় দুর্ঘটনা ঘটত না।

মহাসিন আলী/সনি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়