ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কোটালীপাড়া কৃষক লীগের নতুন কমিটি বাতিল দাবি

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ৭ এপ্রিল ২০২১  
কোটালীপাড়া কৃষক লীগের নতুন কমিটি বাতিল দাবি

মুন্সি মাহফুজ হাসানাত কামরুলকে সভাপতি করে কোটালীপাড়া উপজেলা কৃষক লীগের গঠিত নতুন কমিটি বাতিল দাবি করা হয়েছে। মুন্সি মাহফুজ হাসানাত কামরুল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি জঙ্গিনেতা মুফতি হান্নান মুন্সির খালাত ভাই।    

আজ বুধবার (৭ এপ্রিল) সকালে কোটালীপাড়া উপজেলা কৃষকলীগের একাংশ এ দাবিতে সংবাদ সম্মেলন করেন। এতে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা কৃষক লীগের সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক অরুণ মল্লিক।

সংবাদ সম্মেলনে অরুণ মল্লিক বলেন, গত বছর উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় কৃষক লীগের সম্মেলন হয়েছে। উপজেলা কৃষক লীগের সম্মেলন করার লক্ষ্যে একাধিক প্রস্তুতি কমিটি গঠন করা হয়। মুন্সি মাহফুজ হাসানাত কামরুল উপজেলা কৃষক লীগের সাধারণ সদস্যও নন। এমনকি তিনি সম্মেলন প্রস্তুতি কমিটিসহ কোনো কমিটিতেও ছিলেন না। তিনি অরাজনৈতিক ব্যক্তি। কামরুলের আপন খালাত ভাই জঙ্গিনেতা মুফতি আব্দুল হান্নান। তার আপন বড় ভাই মুন্সি সরাফত হোসেন কোটালীপাড়া উপজেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য। 

তিনি আরও বলেন, কোনো সম্মেলন না করে অর্থের বিনিময়ে রাতের আঁধারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বিতর্কিত কামরুলকে সভাপতি করে গত ৪ এপ্রিল কোটালীপাড়া উপজেলা কৃষক লীগের পকেট কমিটি গঠন করেছেন। এতে কৃষক লীগ নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম হুমায়ূন কবির, সাবেক ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রাফেজা বেগম, ইউপি চেয়ারম্যান হান্নান শেখ, আওয়ামী লীগ নেতা সুমন হোসেন বাচ্চু, কামাল হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক বাবলু হাজরা, যুবলীগ নেতা মাসুদ রানা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বাবুল হাজরা, উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মুন প্রমুখ উপস্থিত ছিলেন। 

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, ‘১১ ইউনিয়ন ও পৌর কৃষক লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্যরা বর্ধিত সভা করেন। পরে তারা উপজেলা কৃষক লীগের নতুন কমিটি গঠনের করে জেলা কৃষক লীগকে পাঠান। জেলা কৃষক লীগ ওই কমিটি অনুমোদন করেছে। এখানে আমার কোনো সংশ্লিষ্টতা নেই।’ 

গোপালগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বিশ্বাস কোটালীপাড়া উপজেলা কৃষক লীগের নতুন কমিটি গঠনের কথা স্বীকার করে বলেন, ‘এখানে অর্থ লেনদেনের অভিযোগ সত্য নয়।’ 

উপজেলা কৃষক লীগের নব নির্বাচিত সভাপতি মুন্সি মাহফুজ হাসনাত কামরুল বলেন, ‘আমার বাবা মুন্সি আবুল কাসেম আওয়ামী লীগ নেতা ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন। আমার ভাই মুন্সি এবাদুল ইসলাম উপজেলা কৃষক লীগের আহ্বায়ক ছিলেন। আমার বড় ভাই মুন্সি সরাফত হোসেন কোনো দিন বিএনপি করেননি। জঙ্গি নেতা হান্নান মুন্সি আমার খালাত ভাই। তারা স্বাধীনতাবিরোধী, তাই তাদের সঙ্গে আমাদের ৫০ বছর ধরে সম্পর্ক নেই। আমি ঢাকায় ছাত্রলীগ, যুবলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলাম।’
 

বাদল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়