Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৫ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

সিলেটে টিকা নিলেন ২ লাখ ৮৯ হাজার মানুষ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৩, ৮ এপ্রিল ২০২১   আপডেট: ০৮:৩৬, ৮ এপ্রিল ২০২১
সিলেটে টিকা নিলেন ২ লাখ ৮৯ হাজার মানুষ

গত ৭ ফেব্রুয়ারি সারাদেশের মতো সিলেট বিভাগের চার জেলায়ও শুরু হয় করোনাভাইরাস প্রতিরোধী টিকাদান কর্মসূচি।

শুরুর দিন থেকে এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ২ লাখ ৮৯ হাজার ৩৯৪ জন। আর ভ্যাকসিন নেওয়ার জন্য সুরক্ষা অ্যাপ এবং নির্ধারিত ওয়েব সাইটের মাধ্যমে নিবন্ধিত হয়েছেন ৩ লাখ ৫৭ হাজার ৭১০ জন।

এর মধ্যে বুধবার (০৭ এপ্রিল) বিভাগের চার জেলায় টিকা নিয়েছেন ৪১৯ জন। এতে সিলেট সিটি করপোরেশনসহ জেলায় ১৫২ জন, সুনামগঞ্জ জেলায় ৯১ জন, হবিগঞ্জ জেলায় ৮৯ জন এবং  মৌলভীবাজার জেলায় ৮৭ জন করোনার টিকা নিয়েছেন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয়ের কোভিট-১৯ ভ্যাক্সিন তথ্য ফরম থেকে এসব তথ্য জানা গেছে। এতে বলা হয়েছে, বুধবার পর্যন্ত বিভাগের চার জেলায় করোনার টিকা নেয়ার জন্য নিবন্ধিত হয়েছেন ৩ লাখ ৫৭ হাজার ৭১০ জন। নিবন্ধিতদের মধ্যে সিলেটে ১ লাখ ৩৯ হাজার ৫৯৩, সুনামগঞ্জে ৬৯ হাজার ২৬০, হবিগঞ্জে ৭০ হাজার ৮০২ এবং মৌলভীবাজারে ৭৮ হাজার ৫৫ জন রয়েছেন।

এতে আরও বলা হয়, নিবন্ধিতদের মধ্যে সিলেট জেলার ১ লাখ ৯ হাজার ১২২ জন, সুনামগঞ্জ জেলার ৫৯ হাজার ৭৬৩ জন, হবিগঞ্জ জেলার ৫৫ হাজার ৭০১ জন এবং মৌলভীবাজার জেলার ৬৪ হাজার ৮০৮ জন করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন।

এদিকে, বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ প্রদান শুরু হবে বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম।

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জানান, সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণ করে টিকার দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম শুরু হবে। প্রথম ডোজ গ্রহণের দুই মাস যাদের পূর্ণ হয়েছে তারা দ্বিতীয় ডোজ নেওয়ার জন্য মোবাইলে বার্তা পাবেন। বার্তায় উল্লেখিত কেন্দ্রে নির্ধারিত তারিখে তারা দ্বিতীয় ডোজ গ্রহণ করতে পারবেন।

দ্বিতীয় ডোজ প্রদান শুরু হলেও অনলাইনে এবং সুরক্ষা অ্যাপের মাধ্যমে নতুন করে টিকাদানের জন্য নিবন্ধন প্রক্রিয়া এবং টিকাদান চলমান থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এজন্য সবাইকে নিবন্ধন করে টিকা গ্রহণের অনুরোধও জানানো হয়েছে।

সিলেট/নোমান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়