ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

করোনার দ্বিতীয় ডোজ নিলেন খুলনার সিটি মেয়র

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ৮ এপ্রিল ২০২১   আপডেট: ১১:৫১, ৮ এপ্রিল ২০২১
করোনার দ্বিতীয় ডোজ নিলেন খুলনার সিটি মেয়র

খুলনায় কেসিসি মেয়রের করোনার দ্বিতীয় ডোজ গ্রহণ

প্রথম ডোজের মত খুলনায় করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের ভ্যাকসিনও প্রথম গ্রহণ করলেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বেলা ১১টায় খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের পরিচালকের কক্ষে তিনি এ ভ্যাকসিন গ্রহণ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুবুল আলম সোহাগ। তিনি জানান, সিটি মেয়রের পর একই স্থানে খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানাও করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেন।

এর আগে (৭ এপ্রিল) খুলনায় করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের ১ লাখ ২৫ হাজার ভ্যাকসিন এসে পৌঁছে। খুলনার সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ এ ভ্যাকসিন রিসিভ করেন।

খুলনা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, ৫ এপ্রিল পর্যন্ত খুলনায় প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৫৫৩ জন। এর মধ্যে ৯৯ হাজার ৩১২ জন পুরুষ এবং ৬৮ হাজার ২৪১ জন নারী।

সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়, প্রথম ডোজের টিকা নিয়ে থাকলে, ৮ সপ্তাহ পর মোবাইল ম্যাসেজ পেলে নির্দিষ্ট কেন্দ্রে যেয়ে দ্বিতীয় ডোজের টিকা নিতে সংশ্লিষ্ট কার্ড নিয়ে যেতে হবে। কোনো কারণে মোবাইলে ম্যাসেজ না পেলেও ৮ সপ্তাহ পূর্ণ হবার পর নির্দিষ্ট কেন্দ্রে যেয়ে দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করা যাবে।

খুলনার সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মদ বলেন, ‘ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ খুলনায় এসে পৌঁছেছে। বুধবার দুপুরে ১ লাখ ২৫ হাজার ভ্যাকসিন রিসিভ করেছি।’

বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন প্রদান শুরু হয়েছে। যারা প্রথম ডোজ নিয়েছেন দু’মাস পর তারা এ টিকা নিতে পারবেন।

তিনি বলেন, দ্বিতীয় ডোজ শুরুর পরও প্রথম ডোজের টিকা প্রদানও চলমান থাকছে। প্রথম ডোজ টিকা নেওয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে।

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়