Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

কুষ্টিয়ায় ঘোষণা দিয়ে আ. লীগের ২ গ্রুপের সংঘর্ষ

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ৮ এপ্রিল ২০২১  
কুষ্টিয়ায় ঘোষণা দিয়ে আ. লীগের ২ গ্রুপের সংঘর্ষ

কুষ্টিয়ার খোকসায় আধিপত‌্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় উভয়পক্ষের ১০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে দুই পক্ষের মধ‌্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর আগে বুধবার (৭ এপ্রিল) রাতে ঘোষণা দিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে আওয়ামী লীগের দুই পক্ষ।

সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার সকালে উভয় পক্ষই পৃথক দুটি মামলা করেছে।

স্থানীয় সুত্রে জানা যায়, খোকসা উপজেলার ওসমানপুর ইউনিয়নের কোমরভোগ এলাকায় আধিপত‌্য বিস্তারকে কেন্দ্র করে বর্তমান ইউপি সদস্য জাবেদ আলী এবং আওয়ামী লীগ নেতা লিটন মাস্টারের বিরোধ দীর্ঘদিনের। 

এরই ধারাবাহিকতায় বুধবার (৭ এপ্রিল) দুপুরে আওয়ামী লীগের নেতা ইউপি সদস্য জাবেদ আলী ও লিটন মাস্টারের লোকদের মধ্যে বাকবিতণ্ডা হয়। রাতে হামলা চালানোর হুমকি দেন লিটন মাস্টার। ঘোষণা দেওয়ার পর দেশিয় অস্ত্র নিয়ে ইউপি সদস্য জাবেদ আলীর লোকজনের বাড়িতে হামলা চালায় লিটনের পক্ষের সমর্থকরা।

এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে জাবেদ আলীর লোকজন লিটন মাস্টারের লোকজনের ওপর হামলা চালায়।

এসময় শাজাহান আলী (৪৫), আমিরুল ইসলাম (৪০), রাশিদুলসহ দুই পক্ষের ১০ নারী পুরুষ ও শিশু আহত হয়েছেন। আহতদের মধ্যে শাজাহানের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিচুর রহমান জানান, জাবেদ আলী ও লিটন মাস্টার দুজনেই আওয়ামী নেতা। ওই গ্রামে আওয়ামী লীগের দুটো দল সৃষ্টি হয়েছে। প্রায়ই নিজেদের মধ‌্যে হামলা-পাল্টা হামলা চালায় তারা।

খোকসা থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার জানান, এ ঘটনায় বৃহস্পতিবার সকালে উভয় পক্ষের লোকজন পৃথক মামলা দায়ের করেছে। এ ঘটনায় ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঐ এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

কাঞ্চন কুমার/সনি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়