ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মহাসড়কে বেপরোয়া ট্রাক-অটোরিকশা

আরিফুল ইসলাম সাব্বির, সাভার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ৯ এপ্রিল ২০২১   আপডেট: ১৫:১৭, ৯ এপ্রিল ২০২১
মহাসড়কে বেপরোয়া ট্রাক-অটোরিকশা

লকডাউনের কারণে দূরপাল্লা ও আন্তঃজেলার গণপরিবহন চলাচল বন্ধ থাকায় ফাঁকা ঢাকা-আরিচা মহাসড়কে বেপরোয়া গতিতে ট্রাক ও অটোরিকশা চলাচল করছে।

শুক্রবার (৯ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত মহাসড়কের সাভার, ধামরাইসহ  বিভিন্ন এলাকায় ঘুরে এই চিত্র দেখা গেছে।

বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, করোনা সংক্রমণ ঠেকাতে গণপরিবহন বন্ধ থাকায় মহাসড়কে যাত্রী পরিবহন করছে অটোরিকশা ও মিনি ট্রাক। এ সব যানবাহনে গাদাগাদি করে যাত্রী বসানো হচ্ছে। জরুরি পরিবহনের জন্য চালু থাকা ট্রাক বেপরোয়া গতিতে চলাচল করছে। এতে দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে।

ধামরাই ঢুলিভিটা বাসস্ট্যান্ডের রেন্ট-এ কারের চালক দেলোয়ার হোসেন বলেন, দূরপাল্লার ও আন্তঃজেলার বাস বন্ধ। তাই সড়ক কিছুটা ফাঁকা। আর ফাঁকা বলে বেপরোয়া গতিতে পরিবহন চালাচ্ছেন চালকরা। আঁকাবাঁকা গতিতে চলা গাড়ির কারণে সড়কে ভয়ের সৃষ্টি হয়েছে। মানুষ সড়ক পার হতে ভয় পাচ্ছে।

একই কথা জানান সাভার ও নবীনগরে যাত্রী পরিবহনকারী রেন্ট-এ কারের কয়েকজন চালক।

তারা বলেন, লকডাউনের পর কেউ আর স্বাভাবিক গতিতে গাড়ি চালাচ্ছে না। একদিনে মহাসড়কে চলছে অটোরিকশা, লেগুনা, অন্যদিকে ট্রাক চলছে বেপরোয়াভাবে।

কয়েকজন অপেক্ষমাণ যাত্রীর সঙ্গে কথা বললে তারা বলেন, সড়কের ফুটপাত দিয়েও এখন ট্রাক চলা শুরু করেছে। আর বেপরোয়া গতি। অটোরিকশা-ট্রাক প্রতিযোগিতা করে চালছে।

ধামরাই থেকে সাভার যেতে অটোরিকশায় ওঠা কয়েকজন যাত্রীর সঙ্গে কথা হলে তারা বলেন, ‘মহাসড়কে প্রচুর সংখ্যক ট্রাক আর অটোরিকশা। ট্রাকে যাত্রী বহন করা হচ্ছে। তাদের সঙ্গে পাল্লা দিয়ে ছুটছে অটোরিকশা। এতে করে আমরা আতঙ্কে আছি।’

হাইওয়ে পুলিশের সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার জাহিদুর রহমান বলেন, ‘গণপরিবহন বন্ধ থাকার কারণে তিন চাকার অনেক যান মহাসড়কে উঠে যাচ্ছে। তবে সেটা নিয়ন্ত্রণে আমরা কাজ করছি। এছাড়াও মহাসড়কে ট্রাকের বেপরোয়া গতি নিয়ন্ত্রণে গতিমাপার যন্ত্রসহ টিমও কাজ করছে। বিষয়গুলো দ্রুত সমাধান করা হবে।’

/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়