ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঝালকাঠি সদর হাসপাতালে ডায়রিয়া রোগী নিয়ে হিমশিম

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ১০ এপ্রিল ২০২১  
ঝালকাঠি সদর হাসপাতালে ডায়রিয়া রোগী নিয়ে হিমশিম

ঝালকাঠিতে ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। হঠাৎ করে ডায়রিয়া রোগী বেড়ে যাওয়ায় সেবা দিতে হিমশিম খাচ্ছেন ঝালকাঠি সদর হাসপাতালের ডাক্তার ও সেবিকারা।

শনিবার (১০ এপ্রিল) সকালে ঝালকাঠি জেলা সদর হাসপাতালে এমন চিত্রই দেখা গেছে। হাসপাতালে ঠাঁই না হওয়ায় রোগীদের মেঝেতে এবং বারান্দায়ও অবস্থান নিতে হয়েছে।

ঝালকাঠি সদর হাসপাতালের তথ্য মতে, গত এক সপ্তাহে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ২২৫ জন রোগী ভর্তি হয়েছেন। প্রতিদিন শতাধিক ডায়রিয়া রোগী চিকিৎসা নিয়ে ঘরে ফিরে যাচ্ছেন। চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় বাইরে থেকে স্যালাইন ও ওষুধ কিনতে হচ্ছে রোগীদের।

দেখা যায়, ডায়রিয়া ওয়ার্ডে ১৩টি বেড থাকলেও সেখানে রোগী রয়েছেন ৪৫ জন। বিছানায় স্থান সংকুলন না হওয়ায় মেঝেতে চিকিৎসা নিতে হচ্ছে অনেক রোগীকে। কেউ কেউ শুধু কলেরার স্যালাইন পুশ করেই বাসায় চলে যাচ্ছেন।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. জাফর আলী দেওয়ান বলেন, ঋতু পরিবর্তন ও খাবারে অনিয়ম করার কারণে ডায়রিয়ার প্রকোপ বেড়েছে বলে ধারণা করছি। স্থান সংকুলান না হওয়ায় বাধ্য হয়ে রোগীদের মেঝেতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। গত দুই বছরের মধ্যে এখানে এতো সংখ্যক ডায়রিয়া রোগী একসঙ্গে দেখা যায়নি।

অলোক/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়