Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

পুলিশ থেকে ছিনতাই হওয়া ২০ রাউন্ড গুলি উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৫, ১০ এপ্রিল ২০২১  
পুলিশ থেকে ছিনতাই হওয়া ২০ রাউন্ড গুলি উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় ছিনতাই হওয়া ২০ রাউন্ড রাইফেলের গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (৯ এপ্রিল) দিবাগত মধ্যরাতে সদর উপজেলার সুহিলপুর বাজারের পিয়াসা মিষ্টি ভান্ডার দোকানের টিনের চালা থেকে গুলি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত দুইজন হলেন, সদর উপজেলার সুহিলপুর গ্রামের জয়নাল আবেদীনের বাড়ির ভাড়াটিয়া মনির মিয়া (৪২) ও দক্ষিণ কেন্দুবাড়ি গ্রামের  আরব আলী (৪০)। শনিবার (১০ এপ্রিল) বিকেলে গণমাধ্যমে পাঠানো জেলা পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার জেলাজুড়ে হেফাজতের ইসলামের কর্মী-সমর্থকেরা হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতা চালায়। ২৭ মার্চ বিকেলে সাড়ে ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলাশহরের বাইরে কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশে সদর উপজেলার নন্দনপুর বাজারে হেফাজতের কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশর সহিংসহতা হয়। ওইদিন বিক্ষোভ চলাকালে মৌলভীবাজার থেকে পুলিশ

পাহারার এক আসামি নিয়ে পুলিশের একটি দল নন্দনপুর বাজার এলাকায় পৌঁছায়। তখন বিক্ষোভকারীরা পুলিশের ওই দলের ওপর হামলা চালায়। এক পর্যায়ে তারা পুলিশের অস্ত্র ও গুলি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। সেসময় মৌলভীবাজার পুলিশের কনস্টেবল তুহিন হাসানকে মারধর করে। পরে তার কাছ থেকে ২০ রাউন্ড চায়না রাইফেলের গুলি ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়।

শুক্রবার দিবাগত রাত ২টার দিকে পুলিশ ভিডিও ফুটেজ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সুহিলপুর এলাকা থেকে হেফাজতে ইসলামের কর্মী আরব ও মনিরকে গ্রেপ্তার করে। তাদের দেওয়া তথ্যমতে গুলি উদ্ধার করা হয়।  

শনিবার (১০ এপ্রিল) দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

রুবেল/বকুল

সর্বশেষ