Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

হেফাজতের সহিংসতা: ঢাকা বিভাগীয় কমিশনারের ঘটনাস্থল পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০১, ১০ এপ্রিল ২০২১  
হেফাজতের সহিংসতা: ঢাকা বিভাগীয় কমিশনারের ঘটনাস্থল পরিদর্শন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের তাণ্ডব ও সহিংসতায় ক্ষতিগ্রস্ত ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। 

শনিবার (১০ এপ্রিল) বিকেলে প্রতিনিধি দল এসময় মামুনুল হক নারীসহ অবরুদ্ধের পর হেফাজতের হামলায় ভাঙচুর হওয়া ক্ষতিগ্রস্ত সোনারগাঁও রয়েল রিসোর্ট, আওয়ামী লীগ অফিস, নেতাকর্মীদের ঘরবাড়ি ও ব্যাবসা প্রতিষ্ঠান পরিদর্শন করে দলটি।

এসময় ঢাকা বিভাগীয় কমিশনারের নেতৃত্বে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন, পুলিশের অতিরিক্ত মহা-পরিচালক (অপরাধ) জিহাদুল কবির, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমসহ কর্মকর্তারা।

বিভাগীয় কমিশনার খলিলুর রহমান বলেন, ‘এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। স্থানীয় প্রশাসনের কোনো কর্মকর্তাদের দায়িত্ব অবহেলা রয়েছে কি না সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।’

গত ৩ এপ্রিল সোনারগাঁওয়ে রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মামুনুল হককে নারীসহ স্থানীয়রা অবরুদ্ধ করে রাখায় হেফাজতে ইসলামের নেতাকর্মীদের তাণ্ডব ও সহিংসতায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, নেতাকর্মীদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান এবং রয়েল রিসোর্ট ভাঙচুর করে তাণ্ডব চালায়। 

এ ঘটনায় পুলিশ বাদি হয়ে দুটি ও ক্ষতিগ্রস্ত ব্যাক্তিরা বাদি হয়ে মামুনুল হককে প্রধান আাসামি করে চারটি মামলায় অজ্ঞাত ১৩৫০ জনকে আসামি করে মোট ছয়টি মামলা দায়ের করেন।

রাকিব/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়