Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

রাঙামাটিতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বৈসাবী উৎসব শুরু

রাঙামাটি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ১২ এপ্রিল ২০২১  
রাঙামাটিতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বৈসাবী উৎসব শুরু

মহামারি করোনা সংক্রমণ আতঙ্কের মধ্যেই রাঙামাটিতে ফুল ভাসানোর মধ্য দিয়ে শুরু হয়েছে তিন দিনের বৈসাবী উৎসব।

সোমবার (১২ এপ্রিল) সকালে বড় কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই ভগবানের আর্শিবাদ প্রার্থণা করে কাপ্তাই হ্রদে গঙ্গা দেবীর উদ্দেশে ফুল ভাসিয়ে উৎসবের সূচনা করা হয়।

উন্নয়ন কর্মী নুকু চাকমা বলেন, প্রতি বছর প্রকৃতির নিয়ম মেনে বিজু আসবে। কিন্তু এখন করোনাকাল। আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে, সামাজিক দূরত্ব মানতে হবে। তাই বৃহত্তর পরিসরে উৎসব পালন করা ঠিক হবে না।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য বিপুল ত্রিপুরা জানান, বিগত বছরেও করোনার কারণে আমরা বৈসাবি উৎসব পালন করতে পারিনি। এবারও বৈসাবির সব উৎসব আমরা বাতিল করেছি। এখন শুধু ঘরোয়াভাবে পালন করা হবে।

সকালে রাঙামাটি রাজবাড়ী ঘাটে ও বিজয় নগর এলাকায় পাহাড়ি তরুণ তরুণীদের ফুল ভাসাতে দেখা যায়। করোনা পরিস্থিতির কারণে কোন প্রকার উৎসব না হলেও প্রতিটি গ্রামের লোকজন নিজ নিজ গ্রামের নদীতে গঙ্গা দেবীর উদ্দেশ্যে ফুল ভাসনোর মধ্যে দিয়ে উৎসবের প্রথম দিন অতিবাহিত করেন। সারাদিন কোন আয়োজন  না থাকলেও সন্ধ্যায় মঙ্গল প্রদীপ জ্বালাবে উৎসব আয়োজন কমিটি। মহামারি করোনা থেকে পৃথিবীর সকল মানুষ যাতে মুক্তি পায় সেই প্রার্থণা করা হবে।

উদযাপন কমিটির সদস্য সচিব ইন্টু মণি তালুকদার বলেন, আমরা আজ সকালে সীমিত পরিসরে ফুলবিঝু পালন করেছি। করোনার কারণে আমরা ঘরোয়াভাবে পালন করবো বিঝু উৎসব। আগামীকাল মঙ্গলবার মূলবিজু পালিত হবে। বুধবার গোজ্যেপোজ্যে (নতুন বছর) দিন পালিত হবে যার যার ঘরে।

বিজয় ধর/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়