Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

সিলেটে দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের ৫ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪২, ১৩ এপ্রিল ২০২১  
সিলেটে দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের ৫ জনের করোনা শনাক্ত

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের ৪ ক্রিকেটার ও ম্যানেজারের করোনা শনাক্ত হয়েছে। সোমবার (১২ এপ্রিল) রাতে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

আক্রান্তরা হলেন- লিয়া জনস, সিনালো জাফটা, মাতসিপি মারসিয়া লেটসালো (দলীয় ম্যানেজার), নবালুমকো বেনেতি ও রবেইন সিয়ারলে। 

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে জানান, ‘সোমবার ওসমানীর ল্যাবে ২৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার এ ৫ নারী ক্রিকেটারসহ ২৪ জনের করোনা পজিটিভ এসেছে।’

শনাক্ত হওয়া অন্য ১৯ জনই সিলেট জেলার বাসিন্দা বলে জানান তিনি।

উল্লেখ্য, সিলেটে বাংলাদেশ ইমার্জিং নারী দলের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল ৫ ম্যাচ সিরিজের চারটি ম্যাচ খেলেছে। এ চার ম্যাচেই বাংলাদেশের নারীরা জয় পেয়েছেন।

তবে করোনাভাইরাসের কারণে আগামী ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল নিষিদ্ধ করার কারণে শেষ ম্যাচ না খেলেই দক্ষিণ আফ্রিকার ইমার্জিং নারী দল বাংলাদেশ ত্যাগ করার সিদ্ধান্ত নেয়।

এজন্য রোববার (১২ এপ্রিল) বিকেলেই বিশেষ ফ্লাইটে ঢাকায় চলে যায় দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। সিলেট ছাড়ার আগেই তাদের সকল সদস্যের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল।

অপরদিকে সোমবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আরটি-পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে বলে জানিয়েছেন ল্যাবের ইনচার্জ হাম্মাদুল হক।

এছাড়া সিলেট বক্ষব্যধি হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে আরও ১৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে বলে জানান সংশ্লিষ্টরা। সবমিলিয়ে সোমবার সিলেটের তিন ল্যাবে ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

নোমান/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়