ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্বাস্থ্যবিধি অমান্য করেই গ্রামে ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৭, ১৩ এপ্রিল ২০২১   আপডেট: ২১:০৩, ১৩ এপ্রিল ২০২১

আগামী ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউন হবে। এমন ঘোষণায় রাজধানী থেকে বিভিন্ন পরিবহনে করে গ্রামের বাড়ি ফিরছে মানুষ। এতে করে ঢাকা-চট্টগ্রাম মহসড়কে পরিবহনের চাপ বেড়েছে। 

এদিকে মঙ্গলবার (১৩ এপ্রিল) লকডাউনের আগেরদিন হওয়ায় এবং রমজানের প্রস্তুতির কারণে নারায়ণগঞ্জ শহরে লোকসমাগম বেড়েছে। তাদের মধ্যে অধিকাংশই স্বাস্থ্যবিধি অমান্য করে শহরে চলাচল করছে।

ঢাকা চট্টগ্রাম ও ঢাকা সিলেট মহাসড়কের সাইনবোর্ড, সানারপাড় ও চিটাগং রোডের বিভিন্ন পয়েন্টে ঘরমুখো মানুষদের দেখা গেছে সবধরনের পরিবহনে করেই গ্রামে ফেরার চেষ্টা চালাচ্ছেন। স্বাস্থ্যবিধি অমান্য করেই তারা গ্রামে ফিরছে। এতে করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার ঝুঁকি রয়েছে বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। 

নারায়ণগঞ্জ হাইওয়ে পুলিশের পরিদর্শক মো. মনিরুজ্জামান জানান, গত দুদিন ধরে ঘরমুখো মানুষের চাপ বেশি ছিল। আজ একটু কম। সকালে কিছুটা চাপ থাকলেও এখন স্বাভাবিক হয়েছে যানবাহন চলাচল। মহাসড়কের পাঁচটি পয়েন্টে চেক পোস্ট বসানো হয়েছে। যানবাহনে স্বাস্থবিধি মানা হচ্ছে কি না তা চেক করা হচ্ছে এছাড়া ট্রাকসহ অন্যান্য পরিবহনে যাত্রী উঠলে তাদের নামিয়ে দেওয়া হচ্ছে।’

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ আহমেদ জানান, যে কোনো পরিস্থিতিতে করোনা স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। নয়তো করোনার ভয়াবহতা আরও বাড়বে। 

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জ জেলায় ১২৯ জন নতুন করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত জেলায় মোট মৃত্যু হয়েছে ১৮৭ জনের। মোট আক্রান্ত হয়েছে ১১ হাজার ৭৩৫ জন ও সুস্থ হয়েছেন ৯ হাজার ৪৫৯ জন।

রাকিব/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়