Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

সিলেটে ফাঁকা সড়ক, কঠোর অবস্থানে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ১৪ এপ্রিল ২০২১  
সিলেটে ফাঁকা সড়ক, কঠোর অবস্থানে পুলিশ

লকডাউনে সিলেটে সড়ক ফাঁকা। জনমানবশূন্য সড়কে নেই যানবাহনও। বন্ধ আছে শপিংমল ও দোকান। জরুরি সেবা দানের জন্য ওষুধের দোকান খোলা থাকলেও দেখা নেই ক্রেতার। তবে সরকারের নির্দেশনা অনুযায়ী লকডাউনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা বজায় রেখেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

বুধবার (১৪ এপ্রিল) ভোর থেকে শুরু হওয়া কঠোর লকডাউনে সিলেট নগরের বন্দর বাজার, নগরের জিন্দাবাজার, চৌহাট্টা, আম্বরখানা, টিলাগড়, সুবহানীঘাট, উপশহর পয়েন্টসহ ব্যস্ত এলাকাতেও নেই মানুষের চলাচল।

বিশেষ প্রয়োজন ছাড়া বের হওয়া লোকজনকে আটকে ঘরে ফেরত পাঠাচ্ছেন পুলিশ। সিলেট মেট্রোপলিটনের প্রবেশপথগুলোতে ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধও করা হয়েছে। ফেরত পাঠানো হচ্ছে সড়কে বের হওয়া যানবাহন, নেওয়া হচ্ছে আইনগত ব্যবস্থা।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিস) বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, ‘লকডাউন বাস্তবায়নে নগরের সবকটি প্রবেশপথসহ সব পয়েন্টেই পুলিশের উপস্থিতি রয়েছে। মুভমেন্ট পাস ও জরুরি প্রয়োজন ছাড়া যারাই বের হয়েছেন তাদের বাসায় ফেরত পাঠানো হচ্ছে।’

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ এইচ এম মাহফুজুর রহমান বলেন, ‘লকডাউন বাস্তবায়নে জেলায় ২৬ ম্যাজিস্ট্রেসি টিম কাজ করছে। তারা মাঠপর্যায়ে লকডাউন এবং স্বাস্থ্যবিধি বাস্তবায়নে সকাল থেকেই কাজ করছে।’ সরকারের ঘোষিত নির্দেশনা মেনে নিত্যপণ্যের দোকান, কাঁচা বাজার, ওষধের দোকান খোলা আছে বলেও জানান তিনি। 

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া এক বিজ্ঞপ্তিতে জানান, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের চার জেলায় আরও ১৫৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ সময়ে মৃত্যু হয়েছে ৩ জনের। আর সুস্থ হয়েছেন ৭২ জন।

নোমান/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়