Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৮ রমজান ১৪৪২

মাসজুড়ে এক টাকায় ইফতার

গাজীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ১৫ এপ্রিল ২০২১   আপডেট: ১১:৫৭, ১৫ এপ্রিল ২০২১
মাসজুড়ে এক টাকায় ইফতার

গাজীপুরের শ্রীপুরে রমজান মাসজুড়ে প্রতিদিন এক টাকায় ইফতার দেবে স্বেচ্ছাসেবি সংগঠন ‘ইয়ুথ স্কয়ার বাংলাদেশ’ ।

শ্রীপুরের ব্যস্ততম এলাকা মাওনা চৌরাস্তায় ছোট-বড় মিলিয়ে সেখানে প্রায় দুই হাজার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। সরকার ঘোষিত কঠোর লকডাউনে ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় রমজানে ইফতার করা নিয়ে বিপাকে পড়েছেন মাওনা চৌরাস্তার ভাসমান মানুষ। তাদের জন্যই এ ব্যবস্থা নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠনটি।

সংগঠনের পক্ষ থেকে তাদেরকে রমজান মাসজুড়ে মাত্র এক টাকায় ইফতার সরবরাহ করা হবে। তবে ব্যতিক্রম এ উদ্যোকে স্বাগত জানিয়েছে স্থানীয় সুধী সমাজ।

উদ্যোক্তারা বলছেন, অনেকেই আছেন বিনামূল্যে ইফতার নিতে অনীহা প্রকাশ করেন। তাদের সম্মানের কথা মাথায় রেখে নামমাত্র এই মূল্য নেওয়া হচ্ছে। দেখা যায়, এক টাকার ইফতারে রয়েছে- মুড়ি, ছোলা, পেঁয়াজু, বেগুনি, আলুর চপ, খেজুর ও বিশুদ্ধ এক বোতল পানি।

উদ্যোক্তারা জানালেন, এ ছাড়াও প্রত্যেক শুক্রবার বিরিয়ানি ও ভুনা খিচুড়ি দেওয়া হবে। প্রতিদিন ৫০ জনের মাঝে এই ইফতার বিতরণ করা হবে।

স্থানীয় ডাচ বাংলা ব্যাংকের ব্যবস্থাপক হাবিবুর রহমান বলেন, মানবিকতা সবার আগে। এলাকার কিছু উদ্যমী যুবক নিজেদের হাত খরচ বাঁচিয়ে সুবিধাবঞ্চিতদের কথা বিবেচনা করে নামমাত্র মূল্যে ইফতার দিচ্ছে। তাদের এ উদ্যোগ সমাজের অন্যান্য জায়গায় ছড়িয়ে পড়লে সুবিধাবঞ্চিত মানুষেরা খুব উপকৃত হবে।

আলাপকালে সংগঠনের সভাপতি তাওসিফুল ইসলাম রিয়াদ বলেন, সারাদিন রোজা রাখার পর নানা ধরনের মুখরোচক খাবার দিয়ে আমরা ইফতার করি। কিন্তু আমাদের পাশেই হাজারো রোজাদার সামান্য পানি দিয়ে ইফতার করেন। তাদের কথা বিবেচনা করে আমরা ২৫ জন সহপাঠী ‘ইয়ুথ স্কয়ার বাংলাদেশ’ সংগঠনের ব্যানারে নিজেদের জমানো টাকায় ইফতার বিতরণের এই উদ্যোগ নিয়েছি।

এ সময় ইয়ুথ স্কয়ার বাংলাদেশের সভাপতি ছাড়াও সাধারণ সম্পাদক খালেদ হাসান অমিত, সহ-সভাপতি সোহাগ উজ্জামান, সাংগঠনিক সম্পাদক ইহসান আল আকিব, অর্থ সম্পাদক জাহিদ হাসান ও অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। তারা সবাই এমন আয়োজনে আনন্দ পাচ্ছেন বলে জানান।

রফিক/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়