ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রংপুরে কঠোরভাবে চলছে লকডাউন, রাস্তা ফাঁকা

রংপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ১৫ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:৫৩, ১৫ এপ্রিল ২০২১
রংপুরে কঠোরভাবে চলছে লকডাউন, রাস্তা ফাঁকা

করোনাভাইরাস প্রতিরোধে ‘কঠোর লকডাউন’ কঠোরভাবে পালন করা হচ্ছে দেশের উত্তরের জনপদ রংপুরে। লকডাউনে ফাঁকা রয়েছে জেলার বিভিন্ন সড়ক ও পথঘাট। রাস্তায় দু’একটি রিকশা, মোটরসাইকেল এবং জরুরি সেবার গাড়ি চলাচল করতে দেখা যাচ্ছে। বন্ধ রয়েছে শহরের সব মার্কেট। শহরে এখন সুনসান নীরবতা।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে সরেজমিনে দেখা গেছে, পুরো নগরীতে বাড়ানো হয়েছে পুলিশি টহল। পুলিশ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিয়ে যান চলাচল এবং জনগণের চলাচল সীমিত করছে। এছাড়াও সরকারি বিধিনিষেধ মেনে বন্ধ রয়েছে দোকানপাট। 

বেলা ১২টার দিকে মহানগরীর পার্কমোড়, জাহাজ কোম্পানি, শাপলা চত্বর এলাকায় তেমন যান চলাচল দেখা যায়নি।  অনেকটা জনশূন্য রাস্তায় দু-একটি করে মোটরসাইকেল, রিকশা, ভ্যান চলতে দেখা গেছে। তবে সড়কে চলাচলকারী যানবাহনকে জেলার বিভিন্ন পয়েন্টে পুলিশ আটক করে নিশ্চিত হচ্ছে তাদের মুভমেন্ট পাশ বা বাইরে যাওয়ার যৌক্তিক কারণ আছে কি-না। অযথা বের হওয়া পথযাত্রীদের ফিরিয়ে দিচ্ছেন মহানগর পুলিশের সদস্যরা।

মহানগর পুলিশের কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ রাইজিংবিডিকে জানান, করোনা সংক্রমণ রোধে রাষ্ট্রের নির্দেশ বাস্তবায়নে লকডাউন কার্যকরে পুলিশের সবকটি টহল টিম মাঠে কাজ করছে। জরুরি প্রয়োজন ছাড়া যারা ঘর থেকে বের হচ্ছেন, তাদেরকে বাড়িতে ফিরে দেওয়া হচ্ছে।

লকডাউন পরিস্থিতি তদারকি ও বাস্তবায়নে প্রশাসন মাঠে রয়েছে জানিয়ে রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রায়হানুল ইসলাম জানান, সরকারের দেওয়া নির্দেশনা অনুসরণ করে লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে। এ অবস্থায় কেউ অহেতুক বাইরে ঘোরাঘুরি করলে তাকে ভ্রাম্যমাণ আদালতের শাস্তির মুখে পড়তে হবে। তাই জরুরি প্রয়োজন ছাড়া সবাইকে ঘরে থাকার আহ্বান জানাই।

প্রসঙ্গত, করোনার সংক্রমণ মারাত্মকভাবে বেড়ে যাওয়ায় প্রথম দফায় মানুষের চলাচল ও কার্যক্রমে বিধি-নিষেধাজ্ঞা আরোপের পর বুধবার থেকে আটদিনের জন্য ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে প্রজ্ঞাপণ জারি করে সরকার। এ লকডাউনে ২১ এপ্রিল পর্যন্ত সারাদেশে জরুরি সেবা দেওয়া প্রতিষ্ঠান ছাড়া সরকারি-বেসরকারি সব অফিস এবং গণপরিবহন বন্ধ থাকবে।

আমিরুল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়