Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৮ রমজান ১৪৪২

রংপুরে মৃত বেড়ে ৭৫, অযথা বাইরে আসছে মানুষ

রংপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ১৭ এপ্রিল ২০২১   আপডেট: ২১:২৪, ১৭ এপ্রিল ২০২১
রংপুরে মৃত বেড়ে ৭৫, অযথা বাইরে আসছে মানুষ

রংপুরসহ এ অঞ্চলে দিন দিন করোনার প্রকোপ বেড়ে চলেছে। সেই সঙ্গে বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় রংপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে একজন মারা গেছে। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ায় ৭৫ জনে। আর বিভাগে মোট মৃত্যের সংখ্যা ৩২৪ জন।

গত ২৪ ঘণ্টায় জেলায় ২১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ৪ হাজার ৩৯৯ জন সংক্রমিত হলো। 

জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় রাইজিংবিডিকে এ সব তথ্য জানান। 

কোভিড-১৯ চিকিৎসায় রংপুরে একমাত্র করোনা আইসোলেশন হাসপাতালে ১০টি আইসিইউ বেড থাকলেও এসব বেডসহ সাধারণ কোনো বেড এখন ফাঁকা নেই বলে জানান সিভিল সার্জন। 

এদিকে, লকডাউনের আজ চতুর্থ দিনে শনিবার (১৭ এপ্রিল) রংপুর শহরে অনেক মানুষের চলাচল ছিল। পুলিশ নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে মানুষের অযথা চলাফেরা সীমিত করার চেষ্টা করেছে। 

গণপরিবহন না চললেও রিকশা, ভ্যান, মোটর সাইকেলে চলা মানুষকে রাস্তায় থামিয়ে বাইরে বের হওয়ার কারণ জিজ্ঞাসা এবং মুভমেন্ট পাস চেক করেছে পুলিশ। অযথা বের হওয়া পথযাত্রীদের ফিরিয়ে দেন মহানগর পুলিশের সদস্যরা। নগরীতে পুলিশি টহল বাড়ানো হয়েছে। 

নগরীর ওয়াল্টন মোড়ে চেকপোস্টে দায়িত্বরত পুলিশ সার্জেন্ট আশরাফুজ্জামান রাইজিংবিডিকে জানান, বেশিরভাগ মানুষ বিনা কারণে কৌতুহলবশত বাইরে বের হচ্ছে। এই মানুষকে ঘরে ফিরিয়ে দিতে চেষ্টা করছেন তারা। 

সরকারি বিধিনিষেধ মেনে দোকানপাট বন্ধ থাকার কথা থাকলেও দুপুরের দিকে নগরীর জাহাজ কোম্পানি, মেডিকেল মোড় ও সিটি বাজারসহ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থান ঘুরে বহু দোকান খোলা দেখা গেছে। চলাচলে মানুষকে স্বাস্থ্যবিধি না মানার প্রবণতা লক্ষ্য করা গেছে। 
 

আমিরুল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়