ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডোমার থেকে বিভিন্ন জেলায় ধানকাটা শ্রমিক যাচ্ছে 

নীলফামারী সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪২, ১৯ এপ্রিল ২০২১  
ডোমার থেকে বিভিন্ন জেলায় ধানকাটা শ্রমিক যাচ্ছে 

নীলফামারীর ডোমার উপজেলা হতে এবার কয়েক হাজার কৃষিশ্রমিক ধান কাটতে দেশের বিভিন্ন স্থানে যাবে। করোনাভাইরাসের কারণে লকডাউনের এই সময়ে কৃষিশ্রমিকদের যাওয়া নিশ্চিত করতে ইউনিয়ন পরিষদ, থানা পুলিশ ও উপজেলা প্রশাসন একসঙ্গে কাজ করছে। এরই অংশ হিসেবে সোমবার (১৯ এপ্রিল) দুপুরে ১২টি মাইক্রোবাসে করে ১৯৫ জন কৃষিশ্রমিক আত্রাই, নওগাঁ, শান্তাহার ও নোয়াখালী গেছে। 

কৃষি শ্রমিক নুরনবী ইসলাম (৩১) বলেন, ‘লকডাউনে আমাদের কাজ নেই। তাই আমরা এলাকার কর্মহীন যুবকরা একত্রিত হয়ে নওগাঁ যাচ্ছি। আশাকরি ধান কেটে নিজের ও পরিবারের খরচ বাদে কিছুটা সঞ্চয় হবে।’  

কৃষি শ্রমিক সাজেদুল ইসলাম (৩৩) বলেন, ‘আমরা ১৬ জনের একটি দল আত্রাই রওনা হয়েছি। সেখানে তিন হাজার টাকা মজুরিতে প্রতিবিঘা জমির ধান কাটবো। প্রতিদিন চার বিঘার মতো ধানকাটা যাবে। এতে একজনের প্রতিদিন সাতশত টাকার মতো আয় হবে। আর যার জমিতে ধান কাটবো, তিনি আমাদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করবেন।’  

ডোমার থানার অফিসার ইনচার্জ মো. মোস্তাফিজার রহমান বলেন, ইউনিয়ন পরিষদের তালিকা ও উপজেলা প্রশাসনের সুপারিশপত্র নিয়ে যে কৃষি শ্রমিক আসছে, তাদের নিরাপদে যাওয়া ব্যবস্থা করা হচ্ছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম জানান, এবার ডোমার থেকে ১০ হাজারের মতো কৃষি শ্রমিক  বিভিন্ন স্থানে ধান কাটতে যাবে। কোনো হয়রানি ছাড়াই কৃষি শ্রমিকদের নিরাপদে যাওয়ার সব ব্যবস্থা করা হচ্ছে। 
 

সিথুন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়