Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৮ ১৪২৮ ||  ১৪ সফর ১৪৪৩

ধান কেটে কৃষকের বাড়িতে পৌঁছে দিলো ছাত্রলীগ

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ২০ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:৪২, ২০ এপ্রিল ২০২১
ধান কেটে কৃষকের বাড়িতে পৌঁছে দিলো ছাত্রলীগ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলছে সর্বাত্মক লকডাউন। গণপরিবহন বন্ধ থাকায় মানুষের চলাচল সীমিত হয়ে পড়েছে। অন‌্য জেলার সঙ্গে ঝালকাঠির যোগাযোগ প্রায় বন্ধ। এতে বিপাকে পড়েছেন ধানচাষিরা। মাঠে বোরো ধান পাকতে শুরু করেছে। কিন্তু লকডাউনের কারণে কৃষি শ্রমিক পাওয়া যাচ্ছে না। তাই, বিপাকে পড়া কৃষকদের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ।

মঙ্গলবার (২০ এপ্রিল) ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়নের দারখি গ্রামের বিল থেকে কৃষক খলিল সরদারের প্রায় দুই বিঘা জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দিয়েছেন সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অহিদুজ্জাম লুসান। ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন খলিল সরদার।

এ বিষয়ে ছাত্রলীগনেতা অহিদুজ্জাম লুসান বলেন, ‘করোনাভাইরাসের কারণে এ এলাকার কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। মানবিক দিক বিবেচনা করে আমি, সদর উপজেলা ছাত্রলীগের নেতা শেখ মঈন, বাসন্ডা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি দোলন বিশ্বাসসহ জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি। করোনার কারণে আমাদের এলাকার কোনো কৃষক যেন ক্ষতিগ্রস্ত না হন, সেজন্য কাজ করা হচ্ছে।’

কোনো কৃষক সহায়তা চাইলে ছাত্রলীগ নেতাকর্মীরা তার পাশে দাঁড়াবেন বলে জানিয়েছেন অহিদুজ্জাম লুসান।

পড়ুন: কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রলীগ

অলোক/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়