ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বান্দরবানে মুক্তিপণ না পেয়ে কিশোর হত্যা, আটক ২

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৩, ২১ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:২৫, ২১ এপ্রিল ২০২১
বান্দরবানে মুক্তিপণ না পেয়ে কিশোর হত্যা, আটক ২

বেড়াতে যাওয়ার কথা বলে কুমিল্লা থেকে বান্দরবানের লামা উপজেলার পাহাড়ি এলাকায় নিয়ে জিম্মি করা হয় মো. অলি উল্লাহ স্বাধীন (১৭) নামে এক কিশোরকে। পরে তার পরিবারের কাছে এক লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। না পেয়ে স্বাধীনকে নৃশংসভাবে হত্যা করে পাহাড়ের চূড়ায় লাশ মাটি চাপা দেওয়া হয়।

এ ঘটনার ২৫ দিন পর বুধবার (২১ এপ্রিল) ভোর ৩টার দিকে হত্যাকারীদের দেওয়া তথ্য মতে উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের শিং ঝিরির পাহাড়ের চূড়া থেকে স্বাধীনের লাশ উদ্ধার করে পুলিশ। 

এর আগে স্বাধীনের নিখোঁজ হওয়ার সাধারণ ডায়েরির সূত্র ধরে ফয়েজ আহমদ (৩৮) ও মো. আরিফুল ইসলাম (১৭) নামের দুজনকে সন্দেহ ভাজন হিসেবে আটক করে পুলিশ। 

নিহত অলি উল্লাহ স্বাধীন কুমিল্লা জেলার দেবিদ্বার থানার ফতেহাবাদ ইউনিয়নের বিষুপুর গ্রামের মো. মোবারক হোসেনের ছেলে। 

স্বাধীনের বড় ভাই রিয়াজ উদ্দিন সোহেল জানান, গত ২২ মার্চ স্বাধীন তার ফুফাতো ভাই মো. আরিফুল ইসলামের সঙ্গে বেড়ানোর কথা বলে বাড়ি থেকে বের হয়। কয়েকদিন ধরে ছোট ভাইয়ের কোনো খোঁজ না পেয়ে ২৪ মার্চ কুমিল্লার বুড়িচং থানায় একটি ডায়েরি করা হয়। 

সেই সূত্র ধরে স্বাধীনের মোবাইল নাম্বার ট্রাকিং করে মঙ্গলবার (২০ এপ্রিল) লামা থানায় যান সোহেল। পরে মঙ্গলবার দুপুরে লামা থানা পুলিশ অভিযান চালিয়ে রূপসীপাড়া ইউনিয়নের বেতঝিরিতে শ্বশুর বাড়ি থেকে ফয়েজ আহমদ ও আরিফুল ইসলামকে সন্দেহভাজন হিসেবে আটক করে। 

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাদের দেওয়া তথ্য মতে লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমানের নেতৃত্বে সঙ্গীয় সদস্যরা বুধবার ভোর ৩টার দিকে শিং ঝিরিস্থ পাহাড়ের চূড়া থেকে মাটি খুঁড়ে স্বাধীনের লাশ উদ্ধার করেন। 

হত্যার ঘটনায় আটক ফয়েজ আহমদ (৩৮) বুড়িচং থানার খারাতাইয়া গ্রামের বাসিন্দা আব্দুল মালেকের ছেলে। আরিফুল ইসলাম (১৭) দেবিদ্বার থানার ফতেহাবাদ ইউনিয়নের বিষুপুর গ্রামের বাসিন্দা মৃত মো. আব্দুল গণি খাঁর ছেলে। আরিফুল ইসলাম নিহত স্বাধীনের আপন ফুফাতো ভাই। 

ওসি মিজানুর রহমান বলেন, ‘মঙ্গলবার দুপুরে আটকৃতদের দেওয়া তথ্য মতে ও তাদের দেখানো স্থানে মাটি খুঁড়ে স্বাধীনের লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের পর লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।’

এস বাসু দাশ/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়