ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

লকডাউনের ৮ দিনে খুলনায় ৩০৪ মামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৫, ২৩ এপ্রিল ২০২১   আপডেট: ০৯:৪৬, ২৩ এপ্রিল ২০২১
লকডাউনের ৮ দিনে খুলনায় ৩০৪ মামলা

খুলনায় পুলিশের অভিযান

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় খুলনাসহ সারাদেশে চলছে কঠোর লকডাউন।

এই লকডাউন বাস্তবায়ন করতে খুলনা মেট্টোপলিটন পুলিশ মাঠ পর্যায়ে কর্মরত রয়েছে।

কঠোর লকডাউনের প্রথম দফায় খুলনা নগরীতে পুলিশ অভিযান চালিয়ে ৩০৪টি মামলা দায়ের, ৭৫৬টি যানবাহন আটক এবং ২ লাখ ৪ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি)  মিডিয়া সেল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

কেএমপি জানায়, কঠোর লকডাউনের প্রথম দফায় কেএমপি’র পক্ষ থেকে খুলনা মহানগরীর প্রবেশদ্বারসহ বিভিন্ন  স্থানে ২৬টি চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম জোরদার করা হয়, যা চলমান রয়েছে। চলমান লকডাউন কার্যক্রমে কেএমপি’র ৮টি থানা এলাকায় ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত আটক করা ইজিবাইক ৫৭৯টি, মাহিন্দ্র ৩৪টি, রিকশা ৬১টি, মোটরসাইকেল ৪৪টি, সিএনজি ৬টি, অন্যান্য ৩২টি, মোট জব্দ করা গাড়ি ৭৫৬টি এবং এ সংক্রান্তে মামলা দায়ের করা হয়েছে ১৬১টি।

এছাড়া, গত ৮ দিনে মাস্ক পরিধান না করা, স্বাস্থ্যবিধি মেনে না চলা এবং অপ্রয়োজনে বাইরে ঘোরাঘুরির অপরাধে কেএমপি’র বিভিন্ন থানার সদস্যদের সহযোগিতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্টেটদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক পুলিশের মাধ্যমে মামলা করা হয়েছে ৩০৪ টি এবং ৩৩৫ জন ব্যক্তিকে ২ লাখ ৪ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিঃ উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মিডিয়া অ‌্যান্ড কমিউনিটি পুলিশিং (অতিঃ দায়িত্বে) মো. জাহাংগীর আলম জানান, লকডাউন কার্যকর করতে কেএমপি’র ১০টি মোবাইল টিম, গোয়েন্দা পুলিশের ২টি টিম, থানা, ফাঁড়ি এবং ট্রাফিক পুলিশের সদস্যগণ ২৪ ঘন্টা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এ কারণে সার্বিক পরিস্থিতি মোকাবেলায় খুলনা মহানগরী এলাকায় দায়িত্বরত পুলিশ সদস্যদের, মানবিকতা, ধৈর্য ও সহিষ্ণুতা বজায় রেখে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়