ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গভীর রাতে ফুটপাতে পরিত্যক্ত নবাজতকের কান্না, উদ্ধার করলেন ওসি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ২৪ এপ্রিল ২০২১   আপডেট: ১২:২৪, ২৪ এপ্রিল ২০২১
গভীর রাতে ফুটপাতে পরিত্যক্ত নবাজতকের কান্না, উদ্ধার করলেন ওসি

গভীর রাত। চট্টগ্রাম নগরীর চকবাজার থানার দামপাড়া প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় সংলগ্ন ফুটপাতে পরিত্যক্ত অবস্থায় কাদঁছিলো একটি ফুটফুটে নারী নবজাতক মেয়ে শিশু।

আল আমিন নামের স্থানীয় এক বাসিন্দা ফোন করেন পুলিশের জরুরি সেবা ৯৯৯-এ। খবর পেয়ে মুহূর্তে ছুটে আসে টহলরত একজন এসআই’র নেতৃত্বে একদল পুলিশ। একই সঙ্গে হাজির হন চকবাজার থানার সদ্য যোগদান করা ওসি মোহাম্মদ আলমগীর। দ্রুত এই নবজাতককে উদ্ধার করেন। এরপর ছুটে গিয়ে ভর্তি করা হয় চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালে। ঘটনাটি শুক্রবার (২৩ এপ্রিল)  দিবাগত রাত ১টা থেকে ভোররাত ৩টা পর্যন্ত সময়ে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ওসি বলেন, ‘৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। সদস্য জন্ম নেওয়া পরিত্যক্ত এই শিশুটিকে দ্রুত উদ্ধার করে চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালের নবজাতক ওয়ার্ডে ভর্তি করে প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করা হয়েছে।’

ওসি জানান, এই নবজাতককে যখন উদ্ধার করা হয়েছে তখন তার অবস্থা ছিলো আশঙ্কাজন। দ্রুত উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা হওয়ায় এখন তার অবস্থা উন্নতির দিকে। চিকিৎসকরা শিশুটির প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিয়ে পর্যবেক্ষণে রেখেছে। পুলিশের পক্ষ থেকে যা যা প্রয়োজন সব কিছুই দেওয়া হচ্ছে।

শিশুটিকে কারা ফেলে গেছে, এই প্রসঙ্গে ওসি আলমগীর বলেন, ‘আমরা প্রথমে শিশুটির প্রাণ বাঁচানোর বিষয়টি গুরুত্ব দিয়েছি। শিশুটিকে এভাবে কারা ফেলে গেলো আশে-পাশের সিসিটিভি ফুটেজ দেখে পরবর্তী তদন্ত অনুসন্ধানে তা বের করা হবে।’

উল্লেখ‌্য, ওসি আলমগীর ২০১৯ সালেও চট্টগ্রাম আকবর শাহ থানার দায়িত্ব পালনকালে একুশের প্রথম প্রহরে ড্রেন থেকে উদ্ধার করেন এক নবজাতক শিশু। শিশুটিকে সুস্থ করার পর তার নাম রাখা হয় একুশ। পরে আদালতের মাধ্যমে এক নিঃসন্তান দম্পতির কাছে শিশুটিকে হস্তান্তর করা হয়।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়