ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাদারীপুরে কৃষক দম্পতিকে হত্যা করে শ্রমিক আশরাফুল : পুলিশ

মাদারীপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ২৪ এপ্রিল ২০২১  
মাদারীপুরে কৃষক দম্পতিকে হত্যা করে শ্রমিক আশরাফুল : পুলিশ

মাদারীপুরের কালকিনি উপজেলায় কৃষক দম্পতিকে হত্যা করে কৃষি শ্রমিক আশরাফুল মোল্লা। ওই দম্পতির কিশোরী মেয়ের সঙ্গে শারীরিক সম্পর্ক করার জন্য আশরাফুল তাদের হত্যার পরিকল্পনা করে বলে আদালতে স্বীকারোক্তিতে জানিয়েছেন। 

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার আবুল কালাম আজাদ শনিবার (২৪ এপ্রিল) সাংবাদিকদের এ তথ্য জানান। এই ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে আশরাফুল মোল্লা। 

পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, সম্প্রতি কৃষি কাজ করতে অপরিচিত কয়েকজন যুবক কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নের কোলচুরি সস্তাল গ্রামে আসে। পরে ওই এলাকার কৃষকের মেয়ের দিকে কুনজর পরে আশরাফুলের। এতে বাধা দেন কৃষক দম্পতি। পরে তাদের হত্যার পরিকল্পনা করে আশরাফুল। গত ৪ এপ্রিল প্রথম ওই কৃষককে ডেকে নিয়ে গামছা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে তার স্ত্রীকে মোবাইলে ডেকে নিয়ে একইভাবে শ্বাসরোধ করে হত্যা করে আশরাফুল। 

তিনি আরও জানান, আলোচিত স্বামী-স্ত্রী খুনের ঘটনায় গ্রেপ্তার একমাত্র আসামি আশরাফুল মোল্লা (৩৯) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।  

শুক্রবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হোসেনের আদালতে জবানবন্দি দেয় আশরাফুল। পরে তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে বৃহস্পতিবার (২৪ এপ্রিল) বিকেলে নড়াইলের সদর উপজেলার শৈলপুর থেকে আশরাফুলকে গ্রেপ্তার পিবিআইয়ের গোপালগঞ্জ জেলার একটি টিম। গ্রেপ্তারকৃত আশরাফুল নড়াইল সদর উপজেলার মধ্যপল্লী এলাকার আকবর মোল্লার ছেলে। 

পুলিশ সুত্রে জানা গেছে, বিষয়টি পরিবারের লোকজন কৃষক দম্পতিকে নিখোঁজ দাবি করে কালকিনি থানায় অপহরণ মামলা করেন। নিখোঁজের চার দিন পর গত ৯ এপ্রিল রাজারচরের শুকিয়ে যাওয়া খালের ভেতর থেকে হাত-পা বাঁধা অবস্থায় ওই স্বামী ও স্ত্রীর মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে মামলার দায়িত্ব দেওয়া হয় পিবিআইকে। তথ্যপ্রযুক্তির সহয়তায় ঘটনার ১৩দিন পর নড়াইল থেকে এই ঘটনার প্রধান পরিকল্পনাকারী আশরাফুলকে গ্রেপ্তার করা হয়। এ সময় নিহত দম্পতির ব্যবহৃত মোবাইল ফোনও উদ্ধার করা হয়। 

পিবিআই পুলিশ সুপার জানিয়েছে, বাংলাদেশ সেনাবাহিনীর পোশাক ব্যবহার করে ও সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা দাবি করে দেশের বিভিন্ন স্থানে একাধিক অপরাধ করে আশরাফুল। তার বিরুদ্ধে যশোর, নড়াইল ও রাজশাহীতে ধর্ষণ ও প্রতারণার অভিযোগে পাঁচটি মামলা রয়েছে। 

তিনি আরও জানান, যেহেতু আশরাফুল আদালতে কিশোরীকে ধর্ষণের কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছে, তাই আদালত নির্দেশ দিলে তার বিরুদ্ধে ধর্ষণ মামলা হতে পারে। ধর্ষণ মামলা না হলে এর জন্য আলাদা চার্জশিট দেওয়া হবে। 

বেলাল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়