ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

মাগুরার সেই ইটভাটা বন্ধ করলো জেলা প্রশাসন

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ২৪ এপ্রিল ২০২১  
মাগুরার সেই ইটভাটা বন্ধ করলো জেলা প্রশাসন

মাগুরার বেলনগরে বন্ধ থাকা মাদ্রাসা থেকে ধানখেতের ওপর দিয়ে তার টেনে ইটভাটায় অবৈধ বিদ্যুৎসংযোগ নেন। শনিবার (২৪ এপ্রিল) সকালে ধানখেতে পানি দিতে এসে এই তারের স্পর্শে বিদ্যুতায়িত হয়ে মারা যান মিজানুর রহমান বিশ্বাস (৩৫) নামে এক কৃষক।

জনপ্রিয় নিউজপোর্টাল রাইজিংবিডিডটকম- ‘মাগুরা বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু' শিরোনামে সেই সংবাদ প্রকাশ করে।  

মাগুরা জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিকেলে জেলা সদরের কুছুন্দি ইউনিয়নের বেলনগর এলাকায় মিজানুর রহমানের মালিকানাধীন এমএমবিবি ব্রিকসে বন্ধ করে দেয়। ইটভাটার সব  মালামাল জব্দ করে কুছুন্দি ইউনিয়ন চেয়ারম্যানের পক্ষে দুইজন মেম্বারের জিম্মায় দেওয়া হয়। এই ঘটনার পর ইটভাটার মালিক পলাতক রয়েছেন।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজনীন আখতার জানান, বেলনগর নামক স্থানে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা দক্ষিণপাড়া গোরস্থান মাদ্রাসা থেকে পল্লীবিদ্যুতের অবৈধ সংযোগ নিয়ে লাইসেন্সবিহীন এমএমবিবি ব্রিকস পরিচালনা করছিলো। সকাল পৌনে ১০টার দিকে মাঠে ধানের জমিতে পানি দিতে গিয়ে মিজানুর রহমান বিশ্বাস (৩৫) নামে এক কৃষকের বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু হয়। মিজানুর ওই গ্রামের মৃত ওলিয়ার বিশ্বাসের ছেলে।

কুছুন্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম মোল্লা জানান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইটভাটা বন্ধ করে দেন।

মাগুরা সদর থানার ওসি জয়নাল আবেদিন জানান, মরদেহের ময়না তদন্ত করা হয়েছে। এ ব্যাপারে মাগুরা সদর থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। 

শাহীন/বকুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়