Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১৩ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

পাটুরিয়ায় চাপ নেই, চলছে ৩ ফেরি

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ২৫ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:০৮, ২৫ এপ্রিল ২০২১
পাটুরিয়ায় চাপ নেই, চলছে ৩ ফেরি

দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ টি জেলার রাজধানী ঢাকার প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে গতকালের মতো আজ (২৫ এপ্রিল) মানুষ ও যানবাহনের ভিড় নেই।

চলমান লকডাউনে আজ থেকে খুলে দেওয়া হয়েছে শপিং সেন্টার ও দোকানপাট। আগাম এ খবর পেয়ে আগে থেকেই দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অনেক জেলার মানুষ রাজধানীতে ফিরতে শুরু করেন। আজো সে ফেরা অব্যাহত রয়েছে। তবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহন ও সাধারণ মানুষের তেমন কোনো চাপ নেই।

এ নৌরুটে জরুরি যানবাহন পারাপারের জন্য তিনটি ফেরি চলাচল করছে। এসব ফেরিতে জরুরী পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে। এসব যানবাহন পারাপারের সময় দৌলতদিয়া ঘাট থেকে রাজধানীমুখী সাধারণ যাত্রীরাও পার হচ্ছেন। পাটুুুরিয়া ঘাটে এসব যাত্রীরা নামার পর পরিবহন বাস বন্ধ থাকায় ভাড়ায় চালিত মোটরসাইকেল বা প্রাইভেটকারে করে তাদের গন্তব্যে ছুটছেন।

রোববার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১১ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত ঘাট এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সুকুমার রায় নামের এক যাত্রী জানান, ঢাকার একটি টেইলার্সের দোকানে দর্জি হিসেবে কাজ করেন। আজ দোকানপাট খোলা থাকায় ঢাকা যাচ্ছেন। এ নৌরুটে কম ফেরি চলাচল করায় দৌলতদিয়া ঘাট এলাকায় প্রায় ঘন্টাখানেক অপেক্ষা করতে হয়েছে। তবে যানবাহন বা সাধারণ মানুষের বাড়তি চাপ নেই।

তৌহিদ মোল্লা নামের এক প্রাইভেটকার চালক বলেন, জরুরি কাজে যাত্রী নিয়ে কুষ্টিয়া যাচ্ছি। ২ নং ঘাট এলাকায় এসে একটুর জন্য ফেরি মিস করছি। এ নৌরুটে কম ফেরি চলাচল করায়  ঘন্টাখানেক অপেক্ষা করতে হবে। তবে যানবাহনের কোন বাড়তি চাপ নেই।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে তিনটি ছোট ফেরি দিয়ে জরুরি যানবাহন পারাপার করা হচ্ছে। সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার করতে রাতে একটি বড় ফেরি এ নৌরুটে চলাচল করে। পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে যানবাহন ও সাধারণ যাত্রী পারাপারের জন্য ১৬টি ফেরি রয়েছে। লকডাউনে জরুরি যানবাহন ছাড়া অন্য যানবাহন পারাপার বন্ধ থাকায় বাকি ফেরিগুলো পন্টুনে নোঙর করে রাখা হয়েছে।

চন্দন/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়