ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভোমরায় আমদানি-রপ্তানি চলছে

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ২৬ এপ্রিল ২০২১   আপডেট: ১২:৫০, ২৬ এপ্রিল ২০২১
ভোমরায় আমদানি-রপ্তানি চলছে

ভারতে করোনার পরিস্থিতি ভয়াবহ রূপ নেওয়ায় দেশটির সঙ্গে ১৪ দিনের জন্য সীমান্ত বন্ধ ঘোষণা করায় সাতক্ষীরার ভোমরা স্থলবন্ধর সীমান্ত দিয়ে লোকজনের চলাচল সাময়িকভাবে স্থগিত করেছে কর্তৃপক্ষ।

তবে, সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর বাদে বেনাপোল, আখাউড়া ও বুড়িমারি এই তিন স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করা যাবে। তবে দেশে ফিরলেই ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে যাত্রীদের।

সোমবার (২৬ এপ্রিল) সকাল ৬টা থেকে সকাল থেকে ১৪ দিনের জন্য সীমান্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিশ্বজিৎ সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি বিশ্বজিৎ সরকার জানান, লোকজনের চলাচল বন্ধ থাকলেও ভোমরা স্থল বন্দর ও ভারতের ঘোজাডাঙ্গা স্থলবন্ধর দিয়ে শুধু মাত্র আমদানি-রপ্তানি কার্যক্রম যথারীতি চলমান রয়েছে।

তবে পণ্য পরিবহনকারী পরিবহনগুলোকে বাংলাদেশে প্রবেশের আগে যথাযথভাবে জীবাণুমুক্ত করা হচ্ছে । চালক ও হেলপারকে কোভিড-১৯ নিরাপত্তা প্রটোকল কঠোরভাবে অনুসরণ করা হচ্ছে।

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে শুধুমাত্র আমদানি-রপ্তানি কার্যক্রম চলমান আছে। সকাল সাড়ে ১০টার পর পণ‌্য খালাসের কাজ শুরু হয়েছে।

উল্লেখ্য, ভোমরা স্থলবন্দর দিয়ে গত বছর ৬ এপ্রিল সর্বশেষ পাসপোর্টধারী যাত্রীরা ভোমরা বন্দর দিয়ে দেশে আসার সুযোগ পান। এর পরের দিন ৭ এপ্রিল বিজিবির আপত্তির পর থেকে এ বন্দর দিয়ে সকল যাত্রীদের ফেরত সাময়িকভাবে স্থগিত করা হয়।

শাহীন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়