ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসা থেকে ২০ ছাত্র বহিষ্কার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৫, ২৭ এপ্রিল ২০২১  
ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসা থেকে ২০ ছাত্র বহিষ্কার

ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি স্থাপনায় হামলার অভিযোগে জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার দাওরায়ে হাদিস বিভাগের ২০ জন ছাত্রকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২৬ এপ্রিল) রাতে ওই মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি সামছুল হক সরাইলী স্বাক্ষরিত এক আদেশে তাদের মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃত ২০ জনই জেলা শহরের কান্দিপাড়ার ওই মাদ্রাসার ২০২০-২০২১ ঈসায়ী শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন। 

বহিষ্কৃত ছাত্ররা হলেন, আশেক এলাহী, আবু হানিফ, মিছবাহ উদ্দিন, আশরাফুল ইসলাম, আলাউদ্দিন, মকবুল হুসেন, রফিকুল ইসলাম, মুবারকুল্লাহ, বোরহান উদ্দিন, আব্দুল্লাহ আবজাল, জুবায়ের, হিজবুল্লাহ রাহমানী, জুবায়ের, শিব্বির আহমদ, ইফতেখার আদনান, সাইফুল ইসলাম, সোলাইমান, রাকিব বিল্লাহ, তারেক জামিল, হাবিবুল্লাহ। তাদের সবার বয়স ২০ থেকে ২২ বছরের মধ্যে। 

শিক্ষা সচিব স্বাক্ষরিত আদেশ সূত্রে জানা গেছে, গত ২৬ মার্চ বিকেলে জেলার সরকারি স্থাপনায় হামলা চালানো হয়। হামলায় এই ২০ ছাত্র অংশ নিয়েছে বলে মাদ্রাসা কর্তৃপক্ষ জানতে পেরেছে। তাই তাদের মাদ্রাসা থেকে বহিষ্কার করেছে মাদ্রাসা কর্তৃপক্ষ। 

মাদ্রাসার জেষ্ঠ্য শিক্ষক আব্দুল হক বলেন, মাদ্রাসার শিক্ষকদের বাধা-নিষেধ উপেক্ষা করে সরকারি স্থাপনায় হামলা চালায় তারা। তাই তাদের মাদ্রাসা থেকে বহিষ্কার করা হয়েছে। 
 

রুবেল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়